চট্টগ্রাম, , শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১

admin

লামায় জমি দখলের প্রতিবাদে ব্যাংক কর্মকর্তার সংবাদ সম্মেলন

প্রকাশ: ২০১৭-০৮-০৬ ১৪:১০:০০ || আপডেট: ২০১৭-০৮-০৬ ১৪:১০:০০

বেলাল আহমদ,লামা( বান্দরবান) প্রতিনিধিঃ
বান্দরবানের লামায় কতিপয় চিহ্নিত প্রভাবশালী ব্যাক্তি কতৃক অসহায় এক অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার জমি দখলের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে ব্যাংক কর্মকর্তা ও তার পরিবারের সদস্যরা।
শনিবার বিকাল ৫ ঘটিকার সময়, লামা রিপোর্টার্স ক্লাবে সংবাদ সম্মলেন করেন, অবসর প্রাপ্ত ব্যাংক কর্মকর্তা ও তার পরিবারের সদস্যরা, সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা ইসহাক চৌধুরী।
লিখিত বক্তব্যে ইসহাক চৌধুরী বলেন, আমি বৈধভাবে ২৯৩ নং ছাগলখাইয়া মৌজার খতিয়ান নং- ১২৩, দাগ নং ৮৫৫ এর আন্দর ০.৫৭ (সাতান্ন শতক) প্রথম শ্রেণীর জমির ক্রয়সূত্রে মালিক এবং দীর্ঘদীন ভোগ দখলে আছি।
কিন্তুু বিগত কয়েক মাস যাবত লামা পৌর এলাকার মিন্টু দাশ গং আমার ক্রয়কৃত খতিয়ান ১২৩ এর দাগ নং ৮৫৫ এর ৫৭ শতক জায়গা জবর দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে, মিন্টু দাশ গং ২৯৩ নং ছাগল খাইয়া মৌজার ৬৯ নং খতিয়ানের ৮৩৯,৮৪০,৮৫৫ নং দাগের আন্দর ৫০ শতক জমি ক্রয় করেছেন মর্মে দাবি করেন, তাদের এই খতিয়ানের দাগ সমূহের উপর আমার ও আমার পরিবারের কোন দাবী নেই, আমার সাথে মিন্টু দাশ গংদের খতিয়ানের কোন মিল নেই, কিন্তুু দুঃখের বিষয় হল মিন্টু দাশ গং তাদের ক্রয়কৃত খতিয়ানে না গিয়ে আমার মালিকানাধীন খতিয়ান ১২৩ ও ৮৫৫ নং দাগের ৫৭ শতক জমি জবর দখলের চেষ্টায় লিপ্ত আছে।
গত ৩ আগষ্ট আমি আমার মালীকানাধীন ১২৩ নং খতিয়ানের ৮৫৫ নং দাগের চাষাবাদ করতে গেলে মিন্টু দাশ গং বাধা প্রদান করে আমার পরিবারের সদস্যদের নাজেহাল করলে আমি লামা থানায় অভিযোগ করি। ৪ আগষ্ট মিন্টু দাশ গং এবং ছবি কর্মকার গং, সংখ্যালগুর ব্যানার ব্যবহার করে ও আমাকে সংখ্যালঘুদের জমি দখলকারী ও ভূমিদস্যু আখ্যায়িত করে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আমার ও আমার পরিবারের সদস্যদের বিরুদ্বে মিথ্যাচার করেছে, সামাজিক ভাবে আমাকে ও আমার পরিবারের সামাজিক মর্যাদা হানি করেছে, আমি এই মিথ্যাচারের বিরুদ্বে সাংবাদিকদের মাধ্যমে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *