চট্টগ্রাম, , রোববার, ২৮ নভেম্বর ২০২১

admin

দিনাজপুরে বন্যায় আরও ৪ জনের প্রাণহানি

প্রকাশ: ২০১৭-০৮-১৫ ১৫:২২:১৪ || আপডেট: ২০১৭-০৮-১৫ ১৬:১৮:৩৪

 বীর কণ্ঠ : দিনাজপুরে বন্যা পরিস্থিতির উন্নতি হতে শুরু করেছে। কমতে শুরু করেছে নদ-নদীর পানি।পূর্ণভবা ছাড়া সব নদীর পানি বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, বুধবারের মধ্যেই শহর ও গ্রামাঞ্চলের পানি নিচে নেমে যাবে।

এদিকে বন্যার পানিতে নিখোঁজ হওয়া ৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। চিরিরবন্দরে মারা গেছে আরও ৪ জন।

দিনাজপুর পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, দিনাজপুর পূর্ণভবা নদীর বিপদসীমা ৩৩.৫ মিটার আর প্রবাহিত হচ্ছে।

ওই দপ্তরের কর্মকর্তা মাহবুব আলম জানান, বুধবারের মধ্যেই শহর ও গ্রামাঞ্চলের পানি সম্পূর্ণ নিচে নেমে যাবে বলে আশা করা হচ্ছে।

এদিকে বন্যা কবলিত মানুষজনের মধ্যে ইতোমধ্যেই ১৬২ মে.টন চাল বিতরণ করেছে জেলা প্রশাসন। সেই সঙ্গে বিতরণ করা হচ্ছে নগদ ৭ লাখ টাকা।

 

জেলা প্রশাসক মীর খায়রুল আলম জানান, এদিকে বন্যার পানিতে নিখোঁজ হওয়া ৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তারা হলেন, দিনাজপুর জেলা সদরের সুইহারী রহমতপাড়া এলাকার আজাদ মিয়ার ছেলে হুমায়ুন আহমেদ (১৬), বিরল উপজেলার গড়বাড়ী এলাকার সুরাই মুর্মুর মেয়ে মালিয়া মুর্মু (৫৯) ও একই উপজেলার ভুমিগাঁও এলাকার আফসার আলীর ছেলে মাকসুদুর রহমান (২০)।

অপরদিকে জেলা প্রশাসনের কন্ট্রোল রুমের দায়িত্বরত ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা মোকলেছুর রহমান জানান, মঙ্গলবার চিরিরবন্দর উপজেলায় ২ শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে।

এদের মধ্যে চিরিরবন্দর উপজেলার আব্দুলপুর ইউনিয়নের নান্দেরাই গ্রামের ইমান আলীল কন্যা রিনা আক্তার (১০), উত্তর পাড়া গ্রামের আমিনুল ইসলামের ছেলে আরাফাত (৭) ও ইউসুফপুর ইউনিয়নের উত্তর নওগোর গ্রামের সমশের আলীর ছেলে ফজির উদ্দিন (৬০) পানিতে ডুবে ও অমরপুর ইউনিয়নের বড় শ্যামনগর গ্রামের মৃত হাফিজ উদ্দীনের স্ত্রী মাজেদা বেগম(৬৫) দেয়াল চাপা পড়ে মারা যায়।

এ নিয়ে এই জেলায় নিহতের সংখ্যা দাঁড়ালো ২৬ জনে। তবে জেলা প্রশাসনের কন্ট্রোলরুমের দায়িত্বরত ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা মোকলেছুর রহমান এ পর্যন্ত ২২ জন মৃত্যুর বিষয় নিশ্চিত করেছেন।

সূত্র : জাগো নিউজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *