চট্টগ্রাম, , শুক্রবার, ২৬ নভেম্বর ২০২১

admin

যারা বঙ্গবন্ধুকে তাঁর সোনার বাংলায় নিষিদ্ধ করেছিল তারা আজ চরমভাবে পরাজিত হয়েছে : ড.নদভী এমপি

প্রকাশ: ২০১৭-০৮-২৫ ১৯:০৮:২২ || আপডেট: ২০১৭-০৮-২৫ ১৯:০৮:২২

স্টাফ রিপোর্টার: চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি বলেন, ১৯৭৫’র ১৫ আগষ্টের কালো রাত্রিতে ঢাকা ধানমন্ডির ৩২নং বাসায় ঘাতকদের পৈশাচিকতা সমগ্র বিশ্বের রাজনৈতিক হত্যাকান্ড সমূহকেও হার মানিয়েছেন। বিপথগামী উচ্চাভিলাষী কতিপয় সেনা কর্মকর্তা দিয়ে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা ও ইতিহাস  বিকৃত করে স্বাধীনতা বিরোধিরা নতুন করে ইতিহাস রচনা করেছিল। কিন্তু ইতিহাস তার আপন গতিতেই চলে। ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি বলেন, যারা শতাব্দীর শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধুকে তাঁর সোনার বাংলায় নিষিদ্ধ করেছিল, সেই ইতিহাস বিকৃতিকারীরা আজ চরমভাবে পরাজিত হয়েছে। বাঙালীর হৃদয়ে-জাগরণে দেদীপ্যমান বঙ্গবন্ধুর অস্তিত্ব।

আজকের বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শকে সমুন্নত রাখতে সকলকে এগিয়ে আসতে হবে। যাতে স্বার্থন্বেষী ও সুবিধা ভোগী রাজনীতির কবল থেকে দেশ ও জাতি মুক্ত থাকে এবং বঙ্গবন্ধুর ক্ষুধা, দারিদ্রমুক্ত এবং অর্থনৈতিকভাবে সমৃদ্ধ সোনার বাংলা গড়ার সফল বাস্তবায়ন হয়।

তিনি আজ ২৫ আগষ্ট ২০১৭ইং শুক্রবার বিকাল ৩টায় সাতকানিয়া উপজেলার দেওদীঘি কে.এম উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সাতকানিয়া উপজেলা শোক দিবস উদ্যাপন পরিষদের আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

শোক সভায় প্রধান বক্তার বক্তব্যে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান চৌধুরী বলেন, বাঙালি জাতির সব মুক্তি সংগ্রামের অগ্রনায়ক ছিলেন বঙ্গবন্ধু। তিনি আপাদমস্তক একজন আপোষহীন জাতীয়তাবাদী নেতা ছিলেন। প্রকৃতপক্ষে তাঁর বলিষ্ঠ নেতৃত্ব ও দৃঢ় ব্যক্তিত্বকে ঘিরেই বাঙালি জাতি গত শতাব্দীর মধ্য-ষাট দশক হতে শোষণ-বঞ্চনা থেকে মুক্তিলাভের স্বপ্নে বিভোর হয়। তিনি তাঁর জাতিসত্তা বাঙালিত্বের চেতনায় এই জনপদের মানুষকে জাগ্রত করেছিলেন। বঙ্গবন্ধু আমৃত্যু একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, উন্নত, সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশের যথাযথ রূপায়ণে কাজ করাই হবে আজ তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদনের সর্বোত্তম উপায়। তিনি সাতকানিয়া লোহাগাড়ায় চলমান উন্নয়ন কার্যক্রমকে আরও বেগমান করতে মাননীয় সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীকে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

 

সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাষ্টার ফরিদুল আলমের সভাপতিত্বে এবং শোক সভা উদযাপন পরিষদের সদস্য সচিব ও সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ লিটন, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইদুর রহমান দুলালের যৌথ সঞ্চালনায় শোক সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন চট্টগ্রাম  দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবুল কালাম চৌধুরী,  প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, এএসপি (সাতকানিয়া সার্কেল) হাছানুজ্জামান মোল্লা, জেলা পরিষদের মহিলা সদস্য শাহিদা আক্তার জাহান, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য জসিম উদ্দিন, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা মাষ্টার আবুল কাশেম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মোজাম্মেল হক, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রমিজ উদ্দিন, চরতী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোস্তাকিম চৌধুরী, আমিলাইশ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শামশুল ইসলাম, কাঞ্চনা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোখলেছ উদ্দিন জাকের, মাদার্শা ইউয়িন আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম নুরু, সোনাকানিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাষ্টার আহমদ হোছাইন, মাদার্শা ইউপি চেয়ারম্যান আ.ন.ম সেলিম চৌধুরী, সাতকানিয়া সদর ইউপি চেয়ারম্যান নেজামুদ্দিন, এওচিয়া ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক, পশ্চিম ঢেমশা ইউপি চেয়ারম্যান আবু তাহের জিন্নাহ, মুক্তিযোদ্ধা আহমদ মিয়া, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি রাজিব দাশ, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও স্থানীয় সাংসদের একান্ত সচিব এরফানুল করিম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ নেতা আসাদুজ্জামান জনি, ওসমান গণি, মোহাম্মদ জুবায়ের, মোহাম্মদ জামাল, আব্দুল হামিদ, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হারেছ মোহাম্মদ, স্থানীয় সাংসদের সহকারী একান্ত সচিব ছাত্রলীগ নেতা শাহাদাৎ হোছাইন শাহেদ, ছাত্রলীগ নেতা মোহাম্মদ কামাল উদ্দিন, আবু ছালেহ, আবুল কালাম, মোহাম্মদ জুনায়েদ, মোজাম্মেল হক ভোলা, আমিনুল ইসলাম, ওয়াহিদুল ইসলাম মানিক, সৈয়দ আক্কাস উদ্দিন, মিনহাজুর রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *