চট্টগ্রাম, , রোববার, ২৮ নভেম্বর ২০২১

admin

চট্টগ্রামে সড়কে দুর্ভোগ ও যানজট নিরসনের দাবিতে সচেতন তরুণ প্রজন্মের মানবন্ধন

প্রকাশ: ২০১৭-০৮-২৬ ১৬:২০:২০ || আপডেট: ২০১৭-০৮-২৬ ১৬:২০:২০

বীর কণ্ঠ : বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে সড়কে দুর্ভোগ ও যানজট নিরসনের দাবিতে সচেতন তরুণ প্রজন্মের মানবন্ধনে বক্তারা বলেন, সিটি কর্পোরেশন ও সিডিএসহ বিভিন্ন দায়িত্বশীল প্রতিষ্ঠান সমূহের সমন্বয়হীনতা, পরিকল্পিত টেকসই উন্নয়নের অভাব এবং সংশ্লিষ্টদের অসচেতনতা নগরব্যাপী সড়কে দুর্ভোগ ও যানজটের প্রধান কারণ। চট্টগ্রামের রাজপথের করুণ অবস্থায় মানুষের জীবন হুমকির মুখে। রাস্তা সংস্কার না করায় ইতিমধ্যে বেশ কয়েকজন অস্বাভাবিক মৃত্যু বরণ করেছে। এভাবে রাস্তার অবস্থা চলতে থাকলে এ মৃত্যু মিছিল আরো দীর্ঘ হবে। চসিক-সিডিএ-ওয়াসাসহ দায়িত্বশীল প্রতিষ্ঠানের সমন্বয়ে জনদুর্ভোগ নিরসন না হলে চট্টগ্রামবাসী বৃহত্তর আন্দোলনে নামবে বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।
সংগঠনের প্রধান সমন্বয়ক ও তরুণ সমাজকর্মী ম. মাহমুদুর রহমান শাওনের সভাপতিত্বে মানববন্ধনের সংহতি প্রকাশ করেন চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম পরিষদের জাহাঙ্গীর আলম চৌধুরী, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির চট্টগ্রাম মহানগর আহ্বায়ক সমিয়া সালাম, বাংলাদেশ ওয়েল ফেয়ার এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন এ্যানেল, সমাজকর্মী এম. এ. হোসেন বাদল, সংগঠক ইঞ্জিনিয়ার হাবিবুল্লাহ খান, বর্ণ আবৃত্তি পাঠশালার সভাপতি সাইদুল করিম সাজু, উচ্ছ্বাসের সভাপতি আজিম উদ্দিন, আবৃত্তি শিল্পী সবনম ফেরদৌসি, তরুণ সংগঠক নুর নাহার, মনোয়ারা বেগম মনি, ওজাইর উল্লাহ, খায়রুল আমিন বিকি, অঞ্জন বড়–য়া, সাহাবুদ্দীন রাজু প্রমুখ।
সভাপতির বক্তব্যে ম. মাহমুদুর রহমান শাওন বলেন, দ্রুত গতিতে রাস্তার সংস্কার না করা, ওয়াসার সমন্বয়হীন খোড়াখুঁড়ি, বিভিন্ন ভবনে পার্কিং ও নিয়মানুযায়ি জায়গা ছাড়াতে সিডিএ-এর পর্যবেক্ষণের অভাব, নগরীর বড় স্কুলগুলোতে ব্যক্তিগত গাড়ির আধিক্য, গুরুত্বপূর্ণ সড়কের পাশে অপরিকল্পিতভাবে ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টার স্থাপন, দূর্বল ট্রাফিক ব্যবস্থাপনা, ফুটপাত ও রাস্তায় হকার্সদের দখল, সিটি কর্পোরেশনকে অপর্যাপ্ত বরাদ্দ প্রদানসহ নানাবিধ কারণে নগরব্যাপি জনদুর্ভোগ ও যানজটের সৃষ্টি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *