চট্টগ্রাম, , রোববার, ২৮ নভেম্বর ২০২১

admin

ক্রেতাহীন বিবিরহাট গরুর বাজার 

প্রকাশ: ২০১৭-০৮-২৮ ১৭:৪১:১০ || আপডেট: ২০১৭-০৮-২৮ ১৭:৪১:১০

 

বিপলু দাশ,  চট্টগ্রাম: একটির সর্বোচ্চ মূল্য হাঁকিয়েছেন ৭ লাখ টাকা। বাজারে এটি দেখতে সারাক্ষণ মানুষের ভিড় লেগে আছে। এ নিয়ে তাকে প্রতিনিয়ত ব্যতিব্যস্ত থাকতে হচ্ছে। তিনি বলেন, তিন বছর বয়সি গরুটি তিনি ঘরে লালন পালন করেছেন। এখন বিক্রির জন্য সূদুর কুষ্টিয়া থেকে নিয়ে এসেছেন নগরীর বিবিরহাট বাজারে। অনেকে দাম জিজ্ঞাসা করছেন। কিন্তু কিনে নেওয়ার মতো মূল্য বলছেন না।

 

গতকাল শনিবার পর্যন্ত তিনি একটি গরুও বিক্রি করতে পারেননি। সবুজের আশা, আগামী মঙ্গল থেকে বৃহ¯পতিবারের মধ্যে তিনি সব গরু বিক্রি করতে পারবেন। গরু বেপারি সবুজের মতো নগরীর বিবিরহাট গরু বাজারে এসেছেন অসংখ্য গরু ব্যবসায়ী। দেশের বিশেষ করে উত্তরবঙ্গের ১৯টি জেলা থেকে শতশত গরুএসেছে বিবিরহাট বাজারে।

 

ট্রাকে ট্রাকে গরু আসছে বাজারে। একের পর এক ট্রাক থেকে গরু নামাতে ব্যস্ত বেপারিরা। বিবিরহাট গরুর বাজারের মূল বাজার ছাড়াও আশেপাশে ষোলশহর জামেয়া আহমদীয়া সুন্নীয়া মাদরাশার ময়দান, হযরত আবেদ শাহ (র.) মাজার সংলগ্ন পশ্চিমাংশের মাঠসহ বিভিন্ন জায়গা ভরে গেছে কোরবানি গরু।

 

ক্রেতা বিক্রেতার সুবিধার্থে পুরো বাজার ত্রিপল দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। গতকাল শনিবার ছিল বিবিরহাটের সাপ্তাহিক বাজারের দিন। আগামী মঙ্গলবারও বসবে গরুর বাজার। তবে কোরবানি ঈদ উপলক্ষে এখন থেকে প্রতিদিন গরু বেচাবিক্রি হবে বাজারে।

 

বাজার ইজারাদার মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, এখনো পুরোদমে গরু বিক্রি শুরু হয়নি। ক্রেতারা এখনো বাজারে আসেনি। এখন যারা আসছেন তারা গরু দাম দেখছেন। আশা করছি আগামী মঙ্গলবার থেকে গরু বেচাবিক্রি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *