চট্টগ্রাম, , রোববার, ২৮ নভেম্বর ২০২১

admin

চমেক  হাসপাতালে  আহত আরো ৯ রোহিঙ্গা নাগরিক ভর্তি 

প্রকাশ: ২০১৭-০৮-২৮ ০৮:২২:২৬ || আপডেট: ২০১৭-০৮-২৮ ০৮:২২:২৬

বীর কন্ঠ ডেক্স: মিয়ানমারের রাখাইন রাজ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সহিংসতায় আহত আরো ৯ রোহিঙ্গা নাগরিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করা হয়েছে। রবিবার রাতে তাদের হাসপাতালে আনা হয়।

 

এর মধ্যে আগুনে পোড়া দুই রোগী রয়েছে। তারা হলেন-পারভেজকে (২২) ও নুরুল হাকিম (২৬)। এ দুজনকে বার্ণ ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে।

গুলিবিদ্ধ আহতরা হলেন-নুরুল আলম (১৬), মামুনুর রশিদ (২৭), সাদেক (২০), সাকের (২৭), জাহেদ (২২), আবুল কাসেম (২০) নুরুল আমিন (২৩)। হাসপাতালের ২৬ ও ২৮ নম্বর ওয়ার্ডে তাদের চিকিৎসা চলছে।

 

এনিয়ে গত ৩ দিনে চমেক হাসপাতালে ১৬ জন রোহিঙ্গাকে ভর্তি করা হয়েছে। তার মধ্যে শনিবার একজন মারা যায়।

 

বিষয়টি নিশ্চিত করে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম বলেন, রাখাইন রাজ্যে সংহিসতার পর থেকে টেকনাফ সীমান্ত দিয়ে অনুপ্রবেশকারী রোহিঙ্গা নারীপুরুষরা বাংলাদেশে প্রবেশ করছে আইন শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে। তাদের মধ্যে আহতবস্থায় এ পর্যন্ত ১৬ জন এখানে ভর্তি হয়েছে। একজনের মৃত্যু হয়ে। আহতরা সবাই কক্সবাজার পুলিশের হেফাজতে রয়েছে বলে জানান এসআই জহির।

হাসপাতালে আসা আহত সাকেরের ছোট ভাই মো. ইয়াকুব বলেছে, মুন্ডু এলাকায় এলাকায় তাদের বাড়ী ঘরে আগুন দিয়েছে বার্মার আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। গুলিতে আহত হয়েছে অসংখ্য মানুষ। তারা স্বপরিবারে রাতে সীমান্ত পার হয়ে টেকনাফ পৌছেছে এবং তার ভাই সহ আহত ৩ জনকে হাসপাতালে নিয়ে এসেছে।

 

সূত্র- পাঠক নিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *