চট্টগ্রাম, , রোববার, ২৮ নভেম্বর ২০২১

admin

নাফ নদীতে চার ‘রোহিঙ্গার’ লাশ, আটক ৭৫

প্রকাশ: ২০১৭-০৮-৩০ ০৬:৪২:০১ || আপডেট: ২০১৭-০৮-৩০ ০৬:৪২:০১

 

বীর কন্ঠ ডেক্স: কক্সবাজারের টেকনাফ উপজেলায় নাফ নদী থেকে চারটি লাশ উদ্ধার করা হয়েছে, যারা রোহিঙ্গা বলে পুলিশের ভাষ্য।অনুপ্রবেশের সময় কক্সবাজারে ৪৭৫ রোহিঙ্গাকে ফেরতএছাড়া সীমান্ত পার হয়ে আসা নারী ও শিশুসহ ৭৫ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে ওসি মাইনউদ্দিন জানান, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে নাফ নদীর শাহপরীর দ্বীপ পয়েন্ট থেকে ভাসমান অবস্থায় চারটি লাশ উদ্ধার করে বিজিবি তাদের ক্যাম্পে নিয়ে যায়।

 

“লাশগুলো রোহিঙ্গার বলে বিজিবি পুলিশকে জানিয়েছে।”

বিজিবির বরাত দিয়ে ওসি জানান, বুধবার ভোররাত থেকে সকাল ৮টা পর্যন্ত নাফ নদী থেকে বিজিবি নারী ও শিশুসহ ৭৫ জন রোহিঙ্গাকে আটক করেছে।

“তাদের বিজিবি ক্যাম্পে রাখা হয়েছে। পরে মানবিক সাহায্য দিয়ে তাদের নিজ দেশে ফেরত পাঠানো হবে।”

এর আগে গত বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত এক হাজার ৮১ জনকে উখিয়া ও টেকনাফের বিভিন্ন সীমান্ত থেকে আটক করে ফেরত পাঠানো হয়েছে।

গত বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১টার দিকে মিয়ানমারের রাখাইন রাজ্যের ৩০টি পুলিশ পোস্টে ‘রোহিঙ্গা বিদ্রোহীদের’ হামলার ঘটনা ঘটে। এতে বাহিনীর সদস্যসহ অন্তত ৭১ জন নিহত হয়।

এ ঘটনার পর উত্তেজনা আর শঙ্কার মধ্যে কক্সবাজার ও বান্দরবান সীমান্ত দিয়ে রোহিঙ্গারা বাংলাদেশে ঢোকার চেষ্টায় রয়েছে  কক্সবাজারের উখিয়ার পালংখালী সীমান্ত দিয়ে শুক্রবার বাংলাদেশে প্রবেশের পর নাফ নদীর প্রায় চার কিলোমিটার এলাকাজুড়ে তীরে বসে আছে সহায় সম্বলহীন কয়েক হাজার মানুষ।তারা যাতে কক্সবাজারের ভেতরে ঢুকতে না পারে সেজন্য সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *