চট্টগ্রাম, , শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১

admin

পদের রাজনীতি না করে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করার আহ্বান ফটিকছড়িতে: আমিনুল ইসলাম

প্রকাশ: ২০১৭-০৮-৩১ ০৭:০২:৩৩ || আপডেট: ২০১৭-০৮-৩১ ০৭:০২:৩৩

 

বীর কন্ঠ ডেক্স:  বঙ্গবন্ধুর রাজনীতি ছিল এদেশের মানুষে অধিকার আদায়ের ও দু:খী মানুষের মুখে হাসি ফোটানোর রাজনীতি। আমরা মুখে বঙ্গবন্ধুর আদর্শের কথা বলি, কাজে না।  আমরা পদের রাজনীতি করি।  বঙ্গবন্ধুর আদর্শকে অনুসরণ করে চলতে পারি তবেই হবে সোনার বাংলা এবং বঙ্গবন্ধুর প্রতি আসল শ্রদ্ধা। পদের রাজনীতি না করে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করার আহবান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম। 

 

বুধবার চটগ্রাম ফটিকছড়ি পৌরসভা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে স্থানীয় মনিরা কমিউনিটি সেন্টারের হল রুমে আয়োজিত বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে যখন হত্যা করে লাশ ঢাকায় দাফন না করে টুঙ্গিপাড়ায় নিয়ে যাওয়া হলো তখন তাঁর জানাজা পড়াতে আসা মৌলভী আব্দুল হালিম সেনা বাহিনীর সামনে দাড়িয়ে গোসল ছাড়া, জানাজা ছাড়া লাশ দাফন করতে অস্বীকৃতি জানিয়ে ছিলেন এমন বঙ্গবন্ধু প্রেমিক মৌলভী আব্দুল হালিমরা আছে বলেই আওয়ামী লীগ আজো টিকে আছে। অথচ তারা কোনদিন আওয়ামী লীগের কোন পদে ছিলেন না।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ফটিকছড়ির মেয়র আলহাজ মো.ইসমাইল হোসেন। পৌরসভা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো.জসিম উদ্দিনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগ নেতা আলহাজ এটিএম পেয়ারুল ইসলাম।

 

বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার মো.হারুন, মো.শাহজাহান, সৈয়দ মো. বাকের, খাদিজাতুল আনোয়ার সনি, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি বখতেয়ার সাঈদ ইরান। প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি গোলাম রহমান, দিদারুল বশর চৌধুরী দুদু, শাহ আলম সিকদার, নুরুল আমিন, মুজিবুর রহমান স্বপন, হাজী আবুল কাসেম মেম্বার, জানে আলম কোম্পানী, রফিকুল ইসলাম,একে আজাদ বাবুল, উপজেলা ছাত্রলীগের আহবায়ক সাহেদুল ইসলাম সাহেদ, যুগ্ম আহবায়ক মাইনুল করিম সাকী, পৌর ছাত্রলীগ সভাপতি আবু সোয়েব, সাধারন সম্পাদক আফাজ উদ্দিন তুহিন, ফটিকছড়ি কলেজ ছাত্রলীগ সভাপতি জামাল উদ্দিন, সাধারন সম্পাদক ছাদেক আলী সিকদার শুভ প্রমুখ। আলোচনা সভা শেষে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *