চট্টগ্রাম, , রোববার, ২৮ নভেম্বর ২০২১

admin

আলীকদমে পাথর উত্তোলন ও পাচার বন্ধের দাবীতে মানববন্ধন।

প্রকাশ: ২০১৭-০৯-০৪ ১১:২৪:৩১ || আপডেট: ২০১৭-০৯-০৪ ১১:২৪:৩১

বেলাল আহমদ(বিশেষ) প্রতিনিধি:  বান্দরবানের  আলীকদমে বিভিন্ন ইউনিয়নের ঝিরি, ছড়া থেকে ও পাহাড় খোদাই করে পাথর উত্তোলন বন্ধের দাবীতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে আলীকদমের সর্বস্তরেরর জনসাধারণের ব্যানারে পানির উৎস, জীব বৈচিত্র ও প্রাকৃতিক সম্পদ বাঁচাও প্লেকার্ড নিয়ে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন আলীকদম সদর ইউপি চেযারম্যান জামাল উদ্দিন, কুরপপাতা ইউপি চেয়ারম্যান ক্রাতপুং মুরুং, আলীকদম উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মো: নাছির উদ্দিন, সাবেক সাধারণ  সম্পাদক দুঃড়িমং মারমা, সাবেক সাংগঠনিক সম্পাদক সমরঞ্জন বড়ুয়া, মুরুং কল্যান সংসদের সভাপতি মেনডং মুরুং, মুরুং কল্যান সংসদ ছাত্রাবাসের পরিচালক ইয়াংলক মুরুং, পান বাজার ত্রিপুরা পাড়ার কারবারী আগস্টিং ত্রিপুরা  ও মুরুং স্টুডেন্টস এসোশিয়েশনের সভাপতি সিং ওয়াই মুরুংসহ আরো অনেকে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ চলাকালে বক্তারা বলেন, আলীকদমের কুরুপপাড়া ইউনিয়নের তৈন খাল ও দোছড়ি এলাকা থেকে অবৈধভাবে পাথর উত্তোলন ও পাচার অব্যাহত রযেছে। পাচারকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা গ্রহণের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের নিকট দাবী জানান এলাকাবাসী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *