চট্টগ্রাম, , রোববার, ২৮ নভেম্বর ২০২১

admin

রোহিঙ্গাদের ওপর নির্যাতনের প্রতিবাদে চট্টগ্রামে বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন 

প্রকাশ: ২০১৭-০৯-০৮ ১৯:২০:০৯ || আপডেট: ২০১৭-০৯-০৮ ১৯:২০:০৯

বীর কন্ঠ ডেস্ক: মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতনের প্রতিবাদে চট্টগ্রামে বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছে।

 

শুক্রবার জুমার নামাজ শেষে নগরীর বিভিন্ন স্থানে এসব কর্মসূচি পালিত হয়।

 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগর বিএনপি নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন ও সমাবেশ করে। সেখানে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম বলেন, রোহিঙ্গাদের বিতাড়িত করতে মিয়ানমারের সামরিক জান্তা-পুলিশ ও মগদস্যুরা বর্বরোচিত গণহত্যা চালাচ্ছে।

 

প্রধান বক্তা চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, মিয়ানমার সরকার ও তার পেটুয়া বাহিনী রাখাইন রাজ্যে একের পর এক নিরীহ রোহিঙ্গা মুসলমানদের হত্যা ও নির্যাতন চালাচ্ছে। অং সান সুচি গণতন্ত্রের কথা বলে মানুষ হত্যায় নেমেছেন।

 

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী আলহাজ জাফরুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে মানববন্ধন হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন জাফরুল ইসলাম চৌধুরী। সেখানে বক্তৃতা করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহসভাপতি আলহাজ মুহাম্মদ ইদ্রিস মিয়া, সহ-সভাপতি আলহাজ মুহাম্মদ এনামুল হক, সিনিয়র যুগ্ম সম্পাদক মো. আলী আব্বাস, সহসাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম, বোয়ালখালী পৌরসভা বিএনপির সভাপতি ও পৌর মেয়র হাজি আবুল কালাম আবু, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ কাশেম চৌধুরী, সাতকানিয়া পৌরসভা বিএনপির সাবেক আহ্বায়ক হাজি রফিকুল ইসলাম, বাঁশখালী পৌরসভা বিএনপির সভাপতি রাসেল ইকবাল মিয়া প্রমুখ।

আহলে সুন্নাত ওয়াল জামাত সমন্বয় কমিটি নগরীর লালদীঘি জামে মসজিদে বিক্ষোভ সমাবেশ করেছে। সমাবেশে সংগঠনটির প্রধান সমন্বয়ক আল্লামা এম এ মতিন মিয়ানমারে সরকারি বাহিনী কর্তৃক রোহিঙ্গা মুসলমানদের জাতিগত নিধনের তীব্র নিন্দা জানান।

এ ছাড়া আরাকান সংহতি পরিষদ, রাইভা সংগীত একাডেমিসহ অনেক সামাজিক সংগঠন মানববন্ধন করেছে

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *