চট্টগ্রাম, , শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১

admin

দূর্গা পূজায় মণ্ডপের আশেপাশে, রাস্তায় কোন মেলা করা যাবে না :স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

প্রকাশ: ২০১৭-০৯-১৭ ১৩:০১:২১ || আপডেট: ২০১৭-০৯-১৭ ১৩:০৩:২৭

 

বীর কন্ঠ ডেস্ক: দূর্গা পূজায় মণ্ডপের আশেপাশে, রাস্তায় কোন মেলা করা যাবে না বলে জানিয়েছেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে শারদীয় দুর্গোৎসবে আইনশৃঙ্খলার প্রস্তুতি নিয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। পূজায় আইন-শৃঙ্খলা বাহিনীর প্রস্তুতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন: দেশজুড়ে পূজা মণ্ডপগুলোতে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে ১ লাখ ৬৮ হাজার আনসার সদস্য মোতায়েন থাকবে।

 

তিনি বলেন, এ বছর রাত ৮টার মধ্যে প্রতিমা বিসর্জন দিতে বলা হয়েছে। মণ্ডপের আশেপাশে, রাস্তায় কোন মেলা করা যাবে না।

 

আসাদুজ্জামান কামাল বলেন, পূজা চলার সময় কোনো ধরনের আতশবাজি না করতে নেতৃবৃন্দকে অনুরোধ জানিয়েছি আমরা। এবার বিজয়া দশমীর দিন ও আশুরা মিলে যাওয়ায় হিন্দু নেতা ও শিয়া সম্প্রদায়ের নেতাদের একসঙ্গে বিসর্জনযাত্রা ও তাজিয়া মিছিলের সময় ও পথ ঠিক করতে বলা হয়েছে।

 

তিনি বলেন, এবার সারা দেশে ৩০ হাজার ৭৭টি মণ্ডপে পূজা হবে, যা গতবারের চেয়ে ৭৭৭টি বেশি। গত বছর ২৯ হাজার ৩০০টি মণ্ডপে পূজা হয়েছিল। এছাড়া এবার ঢাকা মহানগরীতে পূজা মন্ডপের সংখ্যা ২৩১টি।

 

আগামী ২৬ সেপ্টেম্বর সনাতন ধর্মাবলম্বীদের দুর্গোৎসব শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর বিসর্জনের মাধ্যমে শেষ হবে।

 

বৈঠকে বাংলাদেশ পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক, ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়াসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *