চট্টগ্রাম, , শুক্রবার, ২০ মে ২০২২

admin

উখিয়ার সীমান্তে ২ হাজার রোহিঙ্গা শরণার্থীকে চিকিৎসা সেবা  দিল হিলফুল ফুযুল লোহাগাড়া

প্রকাশ: ২০১৭-০৯-২৭ ১৫:২০:১৬ || আপডেট: ২০১৭-০৯-২৭ ১৫:২০:১৬

আলাউদ্দিন,উখিয়া সীমান্ত থেকে ফিরে: কক্সবাজারের উখিয়া থ্যাইংখালী জামতলী রোহিঙ্গা ক্যাম্পে  প্রায়  দুই হাজার শরণার্থী রোগীকে ফ্রী চিকিৎসা প্রদান করেছে লোহাগাড়ার মানব দরদী সংগঠন হিলফুল ফুযুল। 

২৭ সেপ্টেম্বর  সকালে লোহাগাড়া থেকে প্রায় তিন লক্ষাধিক টাকার  ওষুধ সামগ্রীসহ একটি মেডিকেল টিম নিয়ে রওনা দেন সংগঠনটির ৫০ সদস্যের একটি বহর। 

উক্ত মেডিকেল ক্যাম্পে চিকিৎসক হিসাবে দায়িত্ব পালন করেন লোহাগাড়া জেনারেল হাসপাতালের ডাঃ  মোহাম্মদ লোকমান,  ডাঃ তারেক আহমদ। এছাড়াও  ডাঃ জিল্লুর রহমান, হোমিও চিকিৎসক ডাঃ  ওমর ফারুক,  পল্লী চিকিৎসক শাহাব উদ্দিন ও মোজ্জাফর আহমদ প্রমুখ উক্ত ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন।

মেডিকেল টিমের প্রধান ডা: মোহাম্মদ লোকমান জানান, অস্বাস্থ্যকর পরিবেশের কারনে ডায়রিয়া,  নিউমোনিয়া,  চর্ম রোগসহ বিভিন্ন সংক্রামক রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে ক্যাম্পে অবস্থানকারী রোহিঙ্গাদের মধ্যে।  বিশেষ করে  শিশুরাই এসব রোগে আক্রান্ত হচ্ছে বেশী  । জরুরী ভিত্তিতে স্যানিটেশন ব্যবস্থার উন্নতি এবং স্থায়ী চিকিৎসা ক্যাম্প বসানো না গেলে সংক্রামক রোগ সমূহ মহামারি  আকারে ছড়িয়ে পড়তে পারে বলে তিনি আশংকা প্রকাশ করেন।

উক্ত মেডিক্যাল টিমের প্রধান সমন্বয়কারী এবং হিলফুল ফুযুল লোহাগাড়ার অন্যতম সংগঠক শাহাব উদ্দিন চিকিৎসা ক্যাম্প সফল হওয়ায় সংগঠনের নিবেদিতপ্রাণ সদস্যদের ধন্যবাদ এবং যারা নগদ টাকা এবং ওষুধ সামগ্রী দিয়ে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *