চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

admin

টেকনাফে অভিযান চালিয়ে ৬২ লাখ ৭০ হাজার টাকা মূল্যের ইয়াবাসহ মিয়ানমারের ৩ নাগরিক আটক

প্রকাশ: ২০১৭-০৯-৩০ ১৮:১৮:৫৫ || আপডেট: ২০১৭-০৯-৩০ ১৮:১৮:৫৫

বীর কন্ঠ ডেস্ক : কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ৬২ লাখ ৭০ হাজার টাকা মূল্যের ২০ হাজার ৯২৫ পিস ইয়াবা ও কাঠের নৌকাসহ মিয়ানমারের তিন নাগরিককে আটক করেছে বিজিবি। এ সময় নগদ টাকা ও মুঠোফোনও জব্দ করা হয়েছে।

 

শনিবার সকালে টেকনাফের বরইতলী এলাকা থেকে এসব ইয়াবা ও নৌকা জব্দ করা হয়। বিজিবি সূত্র জানায়, টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের টেকনাফ বিওপির হাবিলদার মো. আশরাফুল আলম মিয়ানমার হতে ইয়াবার চালান আসার সংবাদের ভিত্তিতে বিশেষ টহল দল নিয়ে নাফনদী সংলগ্ন টেকনাফ ইউপির বড়ইতলী (উঠনী) সংলগ্ন কেওড়া বাগানে ওঁৎ পেতে থাকে। কিছুক্ষণ পর একটি হস্তচালিত নৌকা মিয়ানমার থেকে নাফ নদীর শূন্য লাইন অতিক্রম করে আসতে থাকে। ওই নৌকাটি বড়ইতলী বরাবর নাফ নদীর কিনারায় আসলেই টহল দল তাদের চ্যালেঞ্জ করে। এ সময় তিন ব্যক্তি নৌকা থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। টহলদল ধাওয়া করে আকিয়াব জেলার মংডু থানার আশিকাপাড়ার মো. ইউনুছের ছেলে মো. ফয়সাল (২০), নাইটার ডেইলের ফয়েজ আহমদের ছেলে মোহাম্মদ আলী (২০), খাইংখালীর রশিদ আহমদের ছেলে মো. আব্দুলকে (২০) আটক করতে সক্ষম হয়।

 

তাদের স্বীকারোক্তিমতে নৌকাটি তল্লাশি করে অভিনব কায়দায় রশি দিয়ে বাঁধা অবস্থায় পানির নিচ হতে ২ প্যাকেট ইয়াবা ট্যাবলেটের পুটলা পাওয়া যায়। তাদের ব্যাটালিয়ন সদরে নিয়ে ইয়াবার পুটলা গণনা করে ২০ হাজার ৯২৫পিস ইয়াবা , ২০ হাজার টাকার কাঠের নৌকা, বাংলাদেশী ২ হাজার টাকা এবং ১ হাজার ৫০০ টাকার একটি মোবাইল ফোন পাওয়া যায়।

 

আটকদের ইয়াবা রাখার অপরাধ এবং বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের দায়ে পৃথক মামলা দায়েরের পর জব্দকৃত ইয়াবা ট্যাবলেট, হস্তচালিত কাঠের নৌকা, নগদ টাকা ও মোবাইল ফোনসহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

 

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম আরিফুল ইসলাম অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন। জাগো নিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *