চট্টগ্রাম, , শুক্রবার, ২১ জুন ২০২৪

admin

চকরিয়া পৌর এলাকায় মার্কেটের সীমানা বিরোধে হামলা: আহত ৫

প্রকাশ: ২০১৭-১০-১৭ ২৩:৪৮:৪৮ || আপডেট: ২০১৭-১০-১৭ ২৩:৫০:৩১

মিজবাউল হক,চকরিয়া অফিস:  

চকরিয়া পৌর এলাকায় দু’টি মার্কেটে সীমানা বিরোধ নিয়ে পরিকল্পিতভাবে হামলার ঘটনা ঘটেছে। হামলায় ৫জন আহত হয়েছে। হামলায় আহত হয়েছে, আলহাজ¦ জহির আহমদ সওদাগর (৫৫), হাজী আবুল ফয়েজ মন্টু মিয়া (৭৩), লায়ন মো: আলম (৪০), ফারুক (২৮), বাহাদুর আলম (৪৮)। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে, কর্তব্যরত চিকিৎসক গুরুতর আহত জহির আহমদ সওদাগরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।১৭ অক্টোবর দুপুর ১টার দিকে চিরিংগা থানা রাস্তার মাথা এলাকায় ঘটেছে এ ঘটনা।এনিয়ে এলাকায় ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। 

 

অভিযোগে জানাগেছে, পৌর শহরের বানিজ্যিক এলাকায় থানা রাস্তায় গত ১মাস পূর্বে থেকে এম রহমান কমপ্লেক্স ও পাশ^বর্তী নির্মানাধীন একটি মার্কেটে সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। বিষয়টি নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যানের কাছে বিচারাধীন রয়েছে। ওই বিরোধ নিষ্পত্তিকল্পে উপজেলা চেয়ারম্যান উভয় পক্ষকে শান্তিশৃংখলা রক্ষার স্বার্থে এবং সার্ভেয়ার নিয়োগ করে জমির পরিমাপ চুড়ান্ত না হওয়া পযর্ন্ত বিরোধীয় জায়গার অংশে স্থিতিবস্থা বজায় জন্য নির্দেশনা দেন। সর্বশেষ গতকাল ১৭ অক্টোবর (মঙ্গলবার) দুপুর ১টার দিকে উপজেলা চেয়ারম্যানের দেয়া মধ্যস্থতাকারী রশিদ আহমদ, ৫জন সার্ভেয়ারের উপস্থিতিতে উভয়পক্ষকে নিয়ে বিরোধীয় সীমানায় শালিসী বৈঠকে বসে। এম রহমান কমপ্লেক্সের স্বত্ত্বাধীকারী আলহাজ¦ ফয়েজ মন্টু মিয়ার পুত্র লায়ন মোহাম্মদ আলম অভিযোগ করেন, শালিসী বৈঠক চলাকালে ওই মধ্যস্থতাকারী রশিদ আহমদের উস্কানীতে পূর্বপরিকল্পিতভাবে প্রতিপক্ষের শ্রমিকদল নেতা জয়নাল আবদীন, রুবেল, ফোরকান, আনিছ, ইসমাইলসহ ১৫-২০জনের ভাড়াটিয়া সন্ত্রাসী ধারালো অস্ত্র শস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়।

 

স্থানীয়রা জানিয়েছেন, মার্কেটের সীমানা নিয়ে দুপক্ষের শালিসী বৈঠক চলাকালে আলহাজ¦ জহির আহমদ সওদাগর মধ্যস্থতাকারী হিসেবে গিয়েছিলেন। কিন্তু প্রতিপক্ষের হামলার সময় অতর্কিতভাবে ১ম তলার ফ্লোরের আন্ডারগ্রাউন্ড সিঁড়িতে পড়ে গুরুতর আহত হয়। বর্তমানে তার অবস্থা আশংখাজনক বলে জানাগেছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী জানিয়েছেন, থানা রাস্তার মাথায় মার্কেটের সীমানা বিরোধ নিয়ে সংঘর্ষের খবর পেয়ে তাৎক্ষনিকভাবে ঘটনাস্থ পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। এবিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *