চট্টগ্রাম, , শুক্রবার, ২০ মে ২০২২

admin

দুবাইয়ে ব্র্যান্ডিং বাংলাদেশ শীর্ষক সম্মেলন

প্রকাশ: ২০১৭-১০-৩১ ২৩:৫৬:০৬ || আপডেট: ২০১৭-১০-৩১ ২৩:৫৬:০৬

এস ডি স্বপন,দুবাই পতিনিধি:

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ে ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজ ২০১৭ ব্র্যান্ডিং বাংলাদেশ শীর্ষক এক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এই সম্মেলনের আয়োজন করে সেন্টার ফর নন রেসিডেন্ট বাংলাদেশি (এনআরবি)। একটি পাঁচতারকা হোটেলে সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম। প্রধান বক্তা ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান। সভাপতিত্ব করেন এনআরবির প্রতিষ্ঠাতা শাকিল চৌধুরী।

 

বাংলাদেশি শিক্ষার্থী মায়মুনা আক্তার লিজার পরিচালনায় শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মাওলানা ফজলুল কবির চৌধুরী। বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের বাণী পাঠ করেন অধ্যাপক আবদুস সবুর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করেন প্রকৌশলী মনোয়ার হোসেন। এ ছাড়া আরও কয়েকজনের বাণী পাঠ করে শোনানো হয়।

 

উপস্থিতির একাংশ মূল আলোচনায় বক্তব্য দেন অস্ট্রেলিয়া থেকে আগত খায়রুল ইসলাম, সুইডেন থেকে আগত জাহাঙ্গীর কবির চৌধুরী, গালফ নিউজের সাবেক নির্বাহী সম্পাদক (বিজনেস) সাইফুর রহমান, প্রকৌশলী আবু জাফর চৌধুরী, মোহাম্মদ জহিরুল ইসলাম ও বাংলাদেশে অ্যাসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন।

 

বক্তারা আমিরাতের ভিসা, ব্যবসা ও বিমানে প্রবাসীর মরদেহ পরিবহনসহ বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন। তারা এ সব সমস্যা সমাধানে এইচ টি ইমামের মাধ্যমে সরকারের কাছে আবেদন জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *