চট্টগ্রাম, , শুক্রবার, ২০ মে ২০২২

admin

বিকেলে রাজশাহী যাচ্ছেন রাষ্ট্রপতি

প্রকাশ: ২০১৭-১১-০১ ১৫:১৮:১২ || আপডেট: ২০১৭-১১-০১ ১৫:১৮:১২

বীর কন্ঠ ডেস্ক: 

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ দুই দিনের সফরে বুধবার শিক্ষা মহানগরী রাজশাহীতে আসছেন। বিকেলে তিনি হেলিকপ্টারযোগে ঢাকা থেকে রাজশাহী পৌঁছাবেন। জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাষ্ট্রপতির সফরসূচি অনুসারে বুধবার রাজশাহী কেন্দ্রীয় কারাগার এবং পদ্মার টি-বাঁধ পরিদর্শন করবেন। এ সময় পদ্মা নদীতে নৌভ্রমণে বের হবেন তিনি। পরের দিন বৃহস্পতিবার তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজশাহী সেনানিবাসে ১ প্যারেড কমান্ডো ব্যাটালিয়নের জাতীয় পতাকা প্রদান করবেন।

 

তিনি আরো জানান, রাষ্ট্রপতির আগমন উপলক্ষে টি-বাঁধে সাজসজ্জার কাজ শেষ হয়েছে। বাঁধের গেটের সামনেই গাড়ি উঠানোর জন্য তৈরি করা হয়েছে বিশেষ সড়ক। পদ্মায় ভ্রমণে যাওয়ার জন্য তৈরি করা হয়েছে সিঁড়ি। আর বাঁধের ওপরে তৈরি করা হয়েছে ছাউনি। যেখানে বসে তিনি কিছুটা সময় কাটাবেন।

 

এদিকে, রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান, রাজনৈতিক বন্দী হিসেবে ১৯৭৭ সালে রাজশাহীর কারাগারে সাত মাস ছিলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বুধবার বিকেলে সেই কারাগার পরিদর্শন করবেন তিনি।

 

তিনি আরো জানান, ছাত্রজীবন থেকে রাজনীতিতে যোগ দেওয়া আবদুল হামিদ পঁচাত্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের পর ১৯৭৬-৭৮ সাল পর্যন্ত বিভিন্ন জেলার কারাগারের বাসিন্দা ছিলেন। পাকিস্তান আমলেও দুইবার কারাগারে যেতে হয়েছিল তাকে। দেশ স্বাধীনের পর সামরিক শাসক জিয়াউর রহমানের শাসনামালে তাকে কারাগারে যেতে হয়। ময়মনসিংহ, কুষ্টিয়া, রাজশাহী ও ঢাকার কারাগারে থাকতে হয়েছে আবদুল হামিদকে।

 

বৃহস্পতিবার বিকেলে তার ঢাকায় ফেরার কথা রয়েছে বলে জানান জয়নাল আবেদীন।-পরিবর্তন

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *