চট্টগ্রাম, , সোমবার, ১৭ জুন ২০২৪

admin

বিমান বন্দর সড়কে ৩টি ব্রীজ সৌন্দর্য বর্ধনে ৩ কোটি টাকার কাজ হবে:সিটি মেয়র

প্রকাশ: ২০১৭-১১-১৪ ২১:৩০:০২ || আপডেট: ২০১৭-১১-১৪ ২১:৩০:০২

স্টাফ রিপোর্টার :

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ২০১৮ সাল হবে পরিবর্তন আর দৃশ্যমান উন্নয়নের বছর। বিমান বন্দর সড়কের ৭নং,৯নং ও ১৫ নং ব্রীজ তিনটির বিউটিফিকেশনে প্রায় ৩ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। একই সাথে নগরীর গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক এলাকার সৌন্দর্য বর্ধনে কর্পোরেশন ৪/৫টি বিউটিফিকেশন প্রকল্প গ্রহণের পরিকল্পনা করেছে। আগামী বছরের মার্চ/এপ্রিল নাগাদ এসব প্রকল্পগুলো বাস্তবায়নের আশা করা যাচ্ছে।

আজ বিকেলে চসিক সম্মেলন কক্ষে বিমানবন্দর সড়ক এলাকার মিড আইল্যান্ড সৌন্দর্যবর্ধন প্রকল্প বাস্তবায়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও জিপিএইচ ইষ্পাত’র মধ্যে এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সিটি মেয়র একথা বলেন।

চুক্তির আওতায় জিপিএইচ ইষ্পাত ১৫নং ঘাট থেকে বোট ক্লাব পর্যন্ত ২.৭ কি.মি সড়কের ১০ ফুট প্রশস্ত মিড আইল্যান্ড সৌন্দর্য বর্ধন করবে। এ প্রকল্প বাস্তবায়নে প্রায় ১ কোটি ১৬ লাখ ব্যয় করবে জিপিএইচ ইষ্পাত।

এ প্রসঙ্গে মেয়র বলেন, ক্লিন ও গ্রীন সিটি বাস্তবায়নের যে পরিকল্পনা ও লক্ষ্য নির্ধারণ করা হয়েছে তা সফল করতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাথে ব্যক্তি বা প্রতিষ্ঠানকে সামাজিক দায়বদ্ধতা নিয়ে সহায়ক ভূমিকা পালন করতে হবে। নগর বিউটিফিকেশনে দায়িত্বশীল ভূমিকা রাখার জন্য তিনি জিপিএইচ ইষ্পাতকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

চুক্তি পত্রে কর্পোরেশনের পক্ষে সিটি মেয়র ও জিপিএইচ ইষ্পাতের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ জাহাঙ্গীর আলম স্বাক্ষর করেছেন। এসময় চসিক প্রধান নির্বাহি মো. সামসুদ্দোহা,প্রধান প্রকৌশলী লে.কর্ণেল মহিউদ্দিন আহমেদ,জিপিএইচ ইষ্পাত অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলমাস শিমুলসহ চসিক কাউন্সিলর,সংরক্ষিত কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *