চট্টগ্রাম, , সোমবার, ১৭ জুন ২০২৪

admin

বান্দরবানে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

প্রকাশ: ২০১৭-১১-৩০ ১৬:৪৩:৩০ || আপডেট: ২০১৭-১১-৩০ ১৬:৪৩:৩০

বীর কন্ঠ ডেস্ক:

যাত্রী হয়রানির অভিযোগে বান্দরবানে কারাদণ্ডপ্রাপ্ত দুই পরিবহন শ্রমিককে বিনাশর্তে ছেড়ে দেওয়ায় বৃহস্পতিবার থেকে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে শৈলশোভা পরিবহন শ্রমিক ইউনিয়ন। বিষয়টি নিশ্চিত করেছে শৈলশোভা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ।

তিনি আরও বলেন,‘ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বিভিন্ন পরিবহন থেকে ১৯ হাজার টাকা জরিমানা আদায় করেছে। এছাড়াও যাত্রী হয়রানির অভিযোগে বাস চালক মোহাম্মদ মিয়া (৩৮)ও হেলপাড় আব্দুল আজিজকে (২২) আটক করে সাত দিনের কারাদণ্ড দিয়েছে। এ ঘটনায় বান্দরবানের সব সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় শৈলশোভা পরিবহন শ্রমিক ইউনিয়ন। পরে প্রশাসনের আশ্বাস ও বিনাশর্তে ওই দুই শ্রমিককে মুক্তি দেওয়ায় বান্দরবানের সব রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

 

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, যাত্রী হয়রানি বন্ধে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজিজুর রহমানের নের্তৃত্বে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট আথরিটিসহ (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত জেলা সদরের বিভিন্ন সড়কে যাত্রীবাহী পরিবহন এবং মালবাহী গাড়ি থামিয়ে অভিযান চালায়। এসময় বেশ কয়েকটি পরিবহন থেকে মোটরআইন লংঘনের দায়ে ১৯ হাজার ৬ শ’ টাকা জরিমান আদায় করা হয়। এছাড়াও যত্রতত্র গাড়ি থামিনোর অভিযোগে বান্দরবান-কেরানিহাট সড়কে চলাচলকারী এক বাসের দুই পরিবহন শ্রমিককে সাত দিনের কারাদণ্ড দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *