চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

admin

চকরিয়ায় শহীদ দৌলত দিবসের স্মরণসভায়. জেলা আওয়ামীলীগের প্রতিনিধি দল

প্রকাশ: ২০১৭-১২-০৫ ২৩:০১:৫০ || আপডেট: ২০১৭-১২-০৫ ২৩:০১:৫০

মিজবাউল হক, চকরিয়া  : 

চকরিয়ায় ৫ডিসেম্বর নানা কর্মসূচির মধ্য দিয়ে শহীদ দৌলত দিবস পালন করা হয়েছে। ১৯৮৭ সালের ৫ ডিসেম্বর স্বৈরচার বিরোধী গণতান্ত্রিক ছাত্র আন্দোলনরত মিছিলে চকরিয়া উপজেলা চত্বরে পুলিশের গুলিতে নিহত হন তিনি। এরপর থেকে প্রতি বছর দিনটি শহীদ দৌলত দিবস হিসেবে পালন করে আসছে তার সহযোদ্ধা, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা। দৌলত খাঁন ছিলেন তৎকালিন চকরিয়া উপজেলা জাতীয় ছাত্রলীগের সহ-সভাপতি।

দিবসটি উপলক্ষে কক্সবাজার  জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক খালেদ মোহাম্মদ মিথুনের সার্বিক সহযোগিতায় মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাফর আলমের সভাপতিত্বে দৌলতের বাড়ির উঠানে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট আমজাদ হোসেন। বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম, প্রবীণ আওয়ামীলীগ নেতা এডভোকেট মমতাজ উদ্দিন, জেলা আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক খালেদ মোহাম্মদ মিথুন, জেলা আওয়ামীলীগের সদস্য মিজানুর রহমান।

এতে বক্তব্য দেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবছার উদ্দিন মাহমুদ, চকরিয়া পৌরসভা যুবলীগের সাবেক আহবায়ক মাহাবুল ইসলাম, পৌরসভা কৃষক লীগের সভাপতি সুলাল কান্তি দাশ, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ফারুক লোটাস, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা কৃষকলীগেরে সভাপতি  হাসান আলী, সাধারণ সম্পাদক ফজল কাদের, সাংগঠনিক সম্পাদক জিয়াবুল করিম প্রমুখ।

জেলা আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক খালেদ মোহাম্মদ মিথুন শহীদ দৌলতের আত্মত্যাগের মর্যাদা দিতে শহীদ দৌলত দিবস জাতীয়ভাবে পালনের আহ্বান জানান। দিবসটি উপলক্ষে সকালে চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নে দৌলত খানের কবর জিয়ারত করেন তাঁর সহযোদ্ধা, আওয়ামী লীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা। এসময় তাঁর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *