চট্টগ্রাম, , রোববার, ১৬ জুন ২০২৪

admin

চবি ছাত্রলীগের ২৬১ সদস্য বিশিষ্ট কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ

প্রকাশ: ২০১৭-১২-০৬ ১৭:৫০:১১ || আপডেট: ২০১৭-১২-০৬ ১৭:৫০:১১

বীর কন্ঠ ডেস্ক:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের ২৬১ সদস্য বিশিষ্ট কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ। এর আগে চলতি বছরের ৪ মে কমিটির কার্যক্রম স্থগিত করা হয়। স্থগিতাদেশ দেয়ার ছয় মাস পর বিলুপ্ত করা হল বহুল আলোচিত চবি ছাত্রলীগের এ কমিটি।

মঙ্গলাবার দুপুরে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন জাগো নিউজকে বলেন, এতোদিন কমিটি স্থগিত ছিল। ভেবেছিলাম এতে তারা শুধরাবে। কিন্তু তার পরিবর্তে তারা ছাত্রলীগের স্থগিত কমিটির পদ পদবী নাম ব্যবহার করে বিভিন্ন কার্যক্রমে জড়িয়ে পড়ছে। এজন্য আমরা কমিটি বিলুপ্ত করে দিয়েছি।

নতুন কমিটির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, শিগগিরই কমিটি দিয়ে দেয়া হবে।

 

প্রসঙ্গত, ২০১৫ সালের ২০ জুলাই আলমগীর টিপুকে সভাপতি ও এইচ এম ফজলে রাব্বী সুজনকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে দুই সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। পরবর্তীতে ২০১৬ সালের ৩১ জুলাই ২৬১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কিন্তু পর পর দুই বার দলীয় সংঘর্ষ-সংঘাত ও ইউনিটকে গতিশীল করতে এ কমিটির কার্যক্রমে স্থগিতাদেশ জারি করে কেন্দ্রীয় সংসদ। সর্বশেষ চলতি বছরের ৪ মে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে সাংগঠনিক কার্যক্রমে স্থগিতাদেশ দেয়া হয়।- জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *