চট্টগ্রাম, , রোববার, ২৮ নভেম্বর ২০২১

Alauddin Lohagara

রংপুরের ২০৬ রানের বিশাল পুঁজি: গেইল একাই করলেন ১৪৬ রান

প্রকাশ: ২০১৭-১২-১২ ২০:৪১:৫৬ || আপডেট: ২০১৭-১২-১২ ২০:৪১:৫৬

ক্রীড়া :

ক্রিস গেইল তাণ্ডব দেখালেন। অপরপ্রান্তে শুধু সঙ্গটা দিয়ে গেলেন ব্রেন্ডন ম্যাককালাম। সব মিলিয়ে মিরপুরে বিপিএলের ফাইনাল ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ১ উইকেটে ২০৬ রানের বড় পুঁজি গড়লো মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স।

গেইল একাই করলেন ১৪৬ রান। ৬৯ বলের ইনিংসটিতে ৫টি চারের সঙ্গে তিনি হাঁকিয়েছেন ১৮টি ছক্কা! ম্যাককালাম করেন ৪৩ বলে ৫১ রান। দ্বিতীয় উইকেটে এই যুগলের ব্যাট থেকে আসে ২০১ রান।

শুরুতেই সাকিব আল হাসানের কাছে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জনসন চার্লস। এই ধাক্কা সামলাতে গিয়ে কিছুটা খোলসে ঢুকে পড়ে রংপুর। তবে ক্রিস গেইল আর ব্রেন্ডন ম্যাককালাম একটু অপেক্ষার পর চালিয়ে খেলতে শুরু করেন।

আগের ম্যাচে জ্বলে উঠতে না পারা গেইল ফাইনালের মঞ্চে ঠিকই স্বরুপে ফিরেছেন। ৩৩ বলে হাফসেঞ্চুরি আর ৫৭ বলে সেঞ্চুরি পূর্ণ করেন ক্যারিবিয় এই ব্যাটিং দানব। এটি বিপিএলে গেইলের পঞ্চম সেঞ্চুরি। সব মিলিয়ে বিপিএলের ১২তম সেঞ্চুরি এটি আর এবারের আসরের তৃতীয় সেঞ্চুরি।

রংপুর রাইডার্স উইনিং কম্বিনেশন ভাঙেনি। ঢাকা ডায়নামাইটস একটি পরিবর্তন এনেছে। বিপিএল ফাইনালের মহাগুরুত্বপূর্ণ লড়াইয়ে টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছে তারা।

ঢাকা ডাইনামাইটসের আগের ম্যাচেও ছিলেন না মোহাম্মদ আমির। পাকিস্তানী এই পেসার খেলছেন না ফাইনালেও। মোহাম্মদ সাদ্দামের বদলে পেস আক্রমণে খালিদ আহমেদকে নিয়েছে ঢাকা।

প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে সবার আগে ফাইনালে নাম লিখিয়েছে ঢাকা ডায়মাইটস। পয়েন্ট তালিকার সেরা দুইয়ে থাকতে না পারায় রংপুর রাইডার্সকে অবশ্য দুটি বাধা পেরিয়ে ফাইনালে আসতে হয়েছে। প্রথম এলিমিনেটরে তারা হারায় খুলনা টাইটান্সকে। আর দ্বিতীয় এলিমিনেটরে বিদায় করে দেয় তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। জাগো নিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *