চট্টগ্রাম, , বুধবার, ১ ডিসেম্বর ২০২১

Alauddin Lohagara

লামায় প্রধান শিক্ষকের বদলীর আদেশ প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

প্রকাশ: ২০১৭-১২-১২ ১৬:৩৬:৪০ || আপডেট: ২০১৭-১২-১২ ১৬:৩৬:৪০

বেলাল আহমদ,(বিশেষ )প্রতিনিধি:

বান্দরবানের লামা পৌরসভার ১নং ওয়ার্ড চম্পাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বদলীর আদেশ প্রত্যাহারের দাবীতে মঙ্গলবার সকালে বিদ্যালয় মাঠে মানবন্ধন করেছে স্কুল পরিচালনা কমিটি ও এলাকাবাসি।

জানা গেছে গত ২ নভেম্বর ২০১৭ইং বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষা অফিসারেরর কার্যালয়ের ৩৮.০১.২০০৩.০০০.১৯.০০৯.১৭.১৮ নং স্মারকে প্রেরিত চিঠি মুলে স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ ইলিয়াছ কে দরদরী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বদলী করা হয়।পরীক্ষা চলাকালীন সময়ে এই বদলীর আদেশের কথা জানতে পেরে ক্ষোভে ফেটে পড়ে অভিভাবক ও এলাকাবাসী।এসময় এলাকাবাসীরা জানান,শিক্ষা অফিসের বদলী বানিজ্যের কারনে আমাদের ছেলে মেয়েরা কেন ভোগান্তিতে পড়বে? তাদের সামান্য বিবেক থাকলে পরীক্ষার আগে স্কুলের শিক্ষককে বদলী করতেন না।আমরা এই বদলী প্রত্যাহারের জোর আবেদন জানাতে মানবন্ধন করেছি।দাবী না মানলে আগামীকাল থেকে বাচ্ছাদের পরীক্ষা দিতে স্কুলে পাঠাব না এবং এর যাবতীয় দায়দায়িত্ব শিক্ষা অফিসকে নিতে হবে।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও ওয়ার্ড কমিশনার মো: ফরিদ মিয়া বলেন,স্কুলের সকল শিক্ষক মহিলা একমাত্র প্রধান শিক্ষকই ছিলেন পুরুষ, তাকেই বদলী করে আরেকজন মহিলা প্রধান শিক্ষক দেওয়া হয়েছে সব মহিলা শিক্ষক দিয়ে স্কুল পরিচালনা করা  অসম্ভব।

লামা উপজেলা শিক্ষা অফিসার যতীন্দ্র মোহন মন্ডল বলেন,জেলা শিক্ষা অফিসের আদেশ মান্য করেছি।তবে পরীক্ষার কথা ভেবে তাকে সমাপনী পরীক্ষা শেষে নতুন কর্মস্থলে যোগদানের জন্য বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *