চট্টগ্রাম, , রোববার, ২৮ নভেম্বর ২০২১

Alauddin Lohagara

এবারের বিজয় দিবসে ইউএন ও বাঁশখালীর ব্যাতিক্রমী উদ্যোগ

প্রকাশ: ২০১৭-১২-১৩ ১৬:৩৩:১৯ || আপডেট: ২০১৭-১২-১৩ ১৬:৩৩:১৯

সুজন দাশ, বাঁশখালী: 

একাত্তরের বিজয় বীর বাঙালীর অহংকার। নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে পাওয়া এ বিজয়ের উৎসব যেন দোলা দিয়ে প্রতিটি দেশ প্রেমিক বাঙালীর হৃদয়ে।

সেই উদযাপনে ভিন্ন মাত্রা এনে দিতে, মহান বিজয় দিবস উপলক্ষে বাঁশখালীর সকল সরকারী বেসরকারী প্রতিষ্ঠানে উপজেলা প্রসাশনের পক্ষ থেকে জাতীয় পতাকা দেওয়া হচ্ছে।

বাঁশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে আগামী ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বাঁশখালী উপজেলার সকল সরকারী, বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদ, পৌরসভা, বিভিন্ন দোকান-পাটে এবং অন্যান্য সরকারী প্রতিষ্ঠানে সঠিক মাপের, সঠিক রংয়ের মানসম্মত জাতীয় পতাকা সরবরাহ করা হবে। এটি নিশ্চিত করেছে উপজেলা প্রশাসন।

 

আগামী ১৬ই ডিসেম্বর বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সূযোর্দয়ের সাথে সাথে ভোর ৭ টায় পুষ্পস্তবক অর্পণ ও জাতীয় পতাকা উত্তোলন,সকাল ৯ টায় কুচকাওয়াজ, ১১.৩০ মিনিটের সময় বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা,বিকাল ৩ টায় প্রীতি ফুটবল প্রতিযোগিতা এবং সন্ধ্যায় উপজেলা পরিষদে মাঠে অনুষ্ঠিত হবে।

 

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মাসুদুর রহমান মোল্লা বলেন,আমরা মহান বিজয় দিবসের যথাযথ সম্মান রক্ষায় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছি।ইতিপূর্বে গুনাগরি চৌমুহনী থেকে শুরু করে উপজেলা সদর পযর্ন্ত রাস্তার দু পার্শ্বে থাকা প্রত্যেক দোকানে ১ টি করে ১০০০ হাজার এবং বিভিন্ন সরকারী বেসরকারি প্রতিষ্ঠানের মধ্যে ৮০০ করে সর্বমোট ১৬০০ পিস জাতীয় পতাকা উপজেলা প্রসাশনের পক্ষ থেকে দেওয়ার সব কার্যক্রম প্রায় শেষ করেছি। এবং প্রত্যেক দোকানে রাস্তার দু পার্শ্বে ১৬ ডিসেম্বর ভোর সকাল থেকে একযোগে বিজয় দিবসের পতাকা উত্তোলন করা হবে। এটা একটি রাষ্ট্রীয় অনুষ্ঠান। বাংলাদেশের প্রত্যেক মানুষের ঘরে ঘরে জাতীয় পতাকা থাকা দরকার। কারণ, এই ১৬ ডিসেম্বরে যদি বাংলাদেশ স্বাধীন না হত, তাহলে আমরা আজ বাঙ্গালী বলে বিশ্বের দরবারে মাথা উঁচু করে গর্ববোধ করতে পারতাম না।

 

এইভাবে উদ্যোগ নিয়ে এই আনুষ্ঠানটি করতে আমি অনেক মর্মাহত হয়েছি, তবে আমি এক মিনিটের জন্যও পিছপা হইনি। ভবিষ্যতেও হব না।

তারই ধারাবাহিকতায় আগামীতে দিবস গুলো পুরো বাঁশখালী ব্যাপী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এভাবে পালন করা হবে।

তিনি এ ব্যাপারে সকলের সহযোগীতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *