চট্টগ্রাম, , শুক্রবার, ২৬ নভেম্বর ২০২১

Alauddin Lohagara

পেকুয়ায় পুলিশ কর্মকর্তার উপর হামলা, ছাত্রলীগ নেতা আটক

প্রকাশ: ২০১৭-১২-১৬ ২২:৫৭:৩৪ || আপডেট: ২০১৭-১২-১৬ ২২:৫৭:৩৪

চকরিয়া অফিস:

কক্সবাজারের পেকুয়ায় এইচ.এম শওকত নামের ছাত্রলীগ নেতার নেতৃত্বে চিহ্নিত দুর্বৃত্তদের হামলায় এক পুলিশ কর্মকর্তার গুরুতর আহত হয়েছেন। আহত পুলিশ সদস্য হলেন পেকুয়া থানার উপ পরিদর্শক (এসআই) বিপুল চন্দ্র রায়।

 

শনিবার (১৬ডিসেম্বর) বেলা ১১টার দিকে পেকুয়া বাজারের পশ্চিম পাশে এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ গিয়ে আহত পুলিশ সদস্যকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

 

পেকুয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এহেতাশামুল হক বলেন, শওকত পেকুয়া উপজেলা ছাত্রলীগের ব্যানারে একটি র‌্যালীর উদ্যোগ নেয়। কণ্ঠশিল্পী মুন আসছে প্রচার করে বিভিন্ন ইউনিয়ন থেকে সে কিছু যুবক এনে পেকুয়া বাজারে জমায়েত করে। এতে আমরা বাধা দিই। এসময় শওকতের নেতৃত্বে দুর্বৃত্তরা হামলার চেষ্টা চালালে জেলা ছাত্রলীগের পরামর্শে আমরা স্থানীয় প্রশাসনে সহযোগিতা চাই। পেকুয়ার থানার ওসির নির্দেশে ঘটনাস্থলে ফোর্স নিয়ে এসআই বিপুল চন্দ্র রায় আসেন। তিনি বিষয়টি সমাধান চেষ্টা করেন। এসময় ছাত্রলীগ নেতা শওকতের সাথে কথা বলতে গেলেই তার উপর ইটপাটকেল নিক্ষেপ ও হামলা চালায় দুর্বৃত্তরা।

 

পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন বাহাদুর বলেন, উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীদের বাঁধার মুখে উত্তেজিত হয়ে পড়ে শওকত ও তার অনুসারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ এসে হামলার শিকার হয়। ছাত্রলীগ নেতা শওকত, ফারুক ও সাজিম এ হামলার নেতৃত্ব দেয়।

 

পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জহিরুল ইসলাম খান বলেন, পুলিশের উপর হামলার মূলহোতা শওকতকে আটক করা হয়েছে। বাকীদেরও আটকের চেষ্টা চালানো হচ্ছে। আটকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *