চট্টগ্রাম, , রোববার, ২৮ নভেম্বর ২০২১

Alauddin Lohagara

মোনাজাতে দেশ, জাতি এবং মুসলিম উম্মাহ’র শান্তি কামনা: চুনতীর ঐতিহাসিক ১৯দিন ব্যাপী ৪৭তম সীরতুন্নবী (স:) মাহফিল সম্পন্ন 

প্রকাশ: ২০১৭-১২-২০ ১৬:০১:১২ || আপডেট: ২০১৭-১২-২০ ১৬:০১:১২

আলাউদ্দিন, স্টাফ রিপোর্টার  :

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতীতে ১৯দিন ব্যাপী ৪৭তম ঐতিহাসিক  সীরতুন্নবী (স:) মাহফিল ২০ ডিসেম্বর( বুধবার )শেষ হয়েছে। ভোর রাত আনুমানিক সাড়ে ৫ টার সময় চুনতী শাহ মঞ্জিল সীরত ময়দানে লাখো  মুসল্লীর অংশগ্রহণে ১৯ দিন ব্যাপী সীরতুন্নবী (স.) মাহফিলের আখেরী মোনাজাতের মাধ্যমে সম্পন্ন  হয়। 

১৯ডিসেম্বর সারাদিন ও সারা রাত ব্যাপী স্থানীয় ও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাস্সিরগণ ওয়ায়েজ পরিবেশণ করেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক নুরুল আবছার চৌধুরীর সভাপতিত্বে মাহফিলে সারা দেশ থেকে আগত লক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমানদের  মাঝে ইসলামের অমিয় বাণী পৌছে দেন বায়তুশ শরফের পীর বাহরুল উলুম হযরত মাওলানা শাহ কুতুব উদ্দিন, ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাওলানা আহসান সাইয়িদ, উত্তর বাড্ডা কামিল মাদ্রাসা মসজিদের খতিব মাওলানা জাকারিয়া আল্ হোসাইনি, ইসলামী চিন্তাবীদ অধ্যাপক ড. শহীদুল ইসলাম বারাকাতি, মাওলানা খন্দকার মাহবুবুল হক সহ দেশবরেণ্য ইসলামী চিন্তাবীদগন।

কন কন শীতকে উপেক্ষা করে হাজারো মুসল্লি দূর দূরান্ত থেকে এসে শেষ মোনাজাতে অংশগ্রহণ করে। দীর্ঘ প্রায় ৪০ মিনিটের এই মোনাজাতে দেশ, জাতি এবং মুসলিম উম্মাহ’র জন্য শান্তি কামনা করে লাখো মুসল্লি আল্লাহর কাছ থেকে দু’হাত তুলে অঝোর নয়নে কান্না করে তাদের গুনাহ’র ক্ষমা প্রার্থনা করেন। মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক ড. হাফেজ মাওলানা শহদিুল ইসলাম বারাকাতি

উল্লেখ্য যে, আশেকে রাসূল (স:) অলিকুল শিরোমনি মুজাদ্দেদে মাহফিলে সীরতুন্নবী (স.) প্রখ্যাত আলেমে দ্বীন হযরত মাওলানা হাফেজ আহমদ (রা.আ.) শাহ ছাহেব কতৃক প্রবর্তিত ১৯ দিন ব্যাপী সীরতুন্নবী (স.) মাহফিল ৪৭ বছরে পদার্পণ করেছে। তিনি সীরতুন্নবী তথা আল কোরআনের শিক্ষা ও মহানবী (স.) এর জীবনাদর্শ ব্যাপক প্রচার ও প্রসারের লক্ষ্যে সর্ব প্রথম বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী বছর তথা ১৯৭২ খ্রি. মোতাবেক ১৩৯২ হিজরী ১২ রবিউল আউয়াল অশ্রুতপূর্ব সীরতুন্নবী (স.) নামে ১৯ দিন ব্যাপী এক ঐতিহাসিক মাহফিলের গোড়াপত্তন করেন। সেই সময় থেকে এখনো পর্যন্ত চুনতীর ঐতিহাসিক সীরত ময়দানে হাজার হাজার আল্লাহ এবং রাসূল প্রেমীদের এক বিরাট মিলন মেলা হয়ে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *