চট্টগ্রাম, , সোমবার, ১৭ জুন ২০২৪

Alauddin Lohagara

বান্দরবানের বিএনপি’র ‘গণতন্ত্র হত্যা দিবসে’র মিছিলে পুলিশের লাঠিচার্জ: আটক ৩

প্রকাশ: ২০১৮-০১-০৫ ১৪:১৭:৪৯ || আপডেট: ২০১৮-০১-০৫ ১৪:১৭:৪৯

নিউজ ডেস্ক:

গণতন্ত্র হত্যা দিবসের বিক্ষোভ মিছিল থেকে জেলা ছাত্রদলের সভাপতি সাবিকুর রহমান জুয়েলকে আটক করে নিয়ে যায় পুলিশ। ছবি- খোলা চোখ ডট কম।

বান্দরবানে বিএনপিকে ’গণতন্ত্র হত্যা দিবসে’র মিছিল করতে দেয়নি পুলিশ। সকালে দলীয় কার্যালয় থেকে সভানেত্রী মাম্যাচিং ও সহ-সভাপতি অধ্যাপক ওসমান গণির নেতৃত্বে কেন্দ্রীয় কর্মসূচির সমর্থনে নেতাকর্মীরা শহরের মাদ্রাসা শপিং কমপ্লেক্সের সামনে আসলে বাধা দেয় পুলিশ।

এ সময় বিএনপি নেতাকর্মীরা সড়কে বসে কালো পতাকা প্রদর্শণের মাধ্যমে প্রতিবাদ জানাতে থাকেন। এক পর্যায়ে নেতাকর্মীরা বাকবিতন্ডায় জড়িয়ে পড়লে পুলিশ লাঠির্চাজ শুরু করে। এতে তাঁরা ছত্রভঙ্গ হয়ে যান। পুলিশ ঘটনাস্থল থেকে জেলা ছাত্রদলের সভাপতি সাবিকুর রহমান জুয়েল, কলেজ ছাত্রদল সভাপতি মোরশেদ ওমর রাশেদ এবং সদস্য মো. রাসেলকে আটক করে নিয়ে যায়।

৫ই জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ উল্লেখ করে সড়কে অবস্থানরত বান্দরবান জেলা বিএনপি’র নেতাকর্মীরা।

 

পরে দফায় দফায় নেতাকর্মীরা জড়ো হয়ে মিছিল করতে চাইলেও পুলিশি তৎপরতায় তা সম্ভব হয়নি। এদিকে দলীয় কর্মসূচিতে বাধা দেওয়ার ঘটনায় নিন্দা জানিয়েছেন জেলা বিএনপ ‘র সাধারণ সম্পাদক মোঃ জাবেদ রেজা। তিনি বলেন, নেতাকর্মীরা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তিপূর্ণভাবে মিছিল করতে চেয়েছিলো। পুলিশ মারমুখী আচরণ করেছে। এটা ঠিক নয়। তিনি আটক নেতাকর্মীদের দ্রুত মুক্তি দাবি করেন। – খোলা চোখ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *