চট্টগ্রাম, , রোববার, ১৪ এপ্রিল ২০২৪

Alauddin Lohagara

ডা. শাহাদাতসহ ১৫ নেতার্মীকে কারাগারে

প্রকাশ: ২০১৮-০২-০৯ ১৮:৩৯:৩৮ || আপডেট: ২০১৮-০২-০৯ ১৮:৩৯:৩৮

নিউজ ডেস্ক :

চট্টগ্রামে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর গ্রেফতার হওয়া মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাতসহ ১৫ নেতার্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ শুক্রবার সকালে তাদের পুলিশ দুটি পৃৃথক মামলায় আদালতে হাজির করলে তাদের পক্ষে জামিনের আবেদন করেন বিএনপি পন্থি আইনজীবিরা।

চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক এস এম মাসুদ পারভেজ দুই মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এছাড়া ডা. শাহাদাত হোসেনকে জেল কোড অনুযায়ী ডিভিশন দেয়ার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

আসামী পক্ষের আইনজীবি এডভোকেট আহমেদ কামরুল ইসলাম সাজ্জাদ জানান, গতকাল নগর বিএনপি অফিস থেকে শাহাদাতসহ গ্রেফতার বিএনপি নেতা কর্মীদের গ্রেফতারের পর আজ আদালতে হাজির করলে তাদের জামিনের আবেদন করা হয়। একই সাথে ডা. শাহাদাত হোসেনকে জেল কোড অনুযায়ী ডিভিশন দেয়ার আবেদন করা হয়। আদালত জামিনের আবেদন না মঞ্জুর করেছেন।

প্রসঙ্গত গতকাল বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে নগর বিএনপি কার্যালয়ে বিএনপি নেতা কর্মীরা অবস্থান নিলে পুলিশ লাঠিচার্জ করে। এক পর্যায়ে বিএনপি নেতা কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় ডা. শাহাদাত হোসেনসহ ১৯ জনকে আটক করলেও ৪ মহিলা কর্মীকে থানা থেকে ছেড়ে দিয়ে বাকী ১৫ জন নেতার্মীর নামে পুলিশ বাদী হয়ে দুটি পৃথক মামলা দায়ের করেন। সূত্র – পাঠক নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *