চট্টগ্রাম, , বুধবার, ১৭ আগস্ট ২০২২

Alauddin Lohagara

পল্টন থানায় নাশকতা অভিযোগে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসানকে পাঁচ দিনের রিমান্ড

প্রকাশ: ২০১৮-০২-০৯ ২০:১৫:৫৬ || আপডেট: ২০১৮-০২-০৯ ২০:১৫:৫৬

নিউজ ডেস্ক :

পল্টন থানায় নাশকতা অভিযোগে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসানকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে আরও ১৩ জনকে একদিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম মাজহারুল ইসলাম আসামিদের রিমান্ড শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার উপ পরিদর্শক আবদুল হান্নান বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করে আদালতে হাজির করেন । আদালতে পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা জালাল উদ্দিন এই তথ্য জানান।

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন- মোহাম্মদপুর ৩৩নং ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক কামাল পাটোয়ারী, অসিম মাহমুদ, শামীম হোসেন, সাজেদ আহমেদ, শাহজাহান, সাইদুর রহমান মিন্টু, খলিল উল্লাহ, এস এম মিজানুর রহমান, স্বপন ভূঁইয়া, মোল্লা ফয়সাল আহসান, শাওন, শামসুল আলম ও জাহিদুল হক জাহিদ।

আসামিপক্ষে আইনজীবী সানাউল্লাহ মিয়া, সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ রিমান্ড বাতিল চেয়ে আসামিদের জামিনের আবেদন করেন।

আইনজীবী সানাউল্লাহ শুনানিতে বলেন, ‘গতকাল নেত্রীর (খালেদা জিয়ার) মামলার রায়ে সাজা হয়েছে। এর প্রতিবাদে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে। তারা ভাঙচুর বা নাশকতার কিছু করেনি। পুলিশ তাদের ধরে এনে রিমান্ড চেয়েছে। এখানে রিমান্ডের কোনও যৌক্তিকতা নেই। আমরা তাদের রিমান্ড বাতিলপূর্বক জামিনের প্রার্থনা করেছি। আদালত শুনানি শেষে এই আদেশ দেন।’

উল্লেখ্য, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার প্রতিবাদে নয়াপল্টন কার্যালয়ের পশ্চিম পাশে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকালে বিক্ষোভ মিছিল বের করলে তাদেরকে আটক করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *