চট্টগ্রাম, , সোমবার, ১৫ আগস্ট ২০২২

Alauddin Lohagara

ধর্মগুরু পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশ: ২০১৮-০২-১২ ২১:৩৩:০৭ || আপডেট: ২০১৮-০২-১২ ২১:৩৩:০৭

নিউজ ডেস্ক :

ক্যাথলিক খ্রিস্টানদের ধর্মগুরু পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার স্থানীয় সময় সকালে ভ্যাটিকান সিটিতে পোপের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। প্রধানমন্ত্রী রোববার ইতালির রোমে পৌঁছান। পোপের আমন্ত্রণে সোমবার স্থানীয় সময় সকালে তিনি ভ্যাটিকান সফরে যান। খবর: বাসস।

ভ্যাটিকান সিটিতে পৌঁছার পর সেখানে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে সেখানে পোপ ফ্রান্সিসের সঙ্গে বৈঠক করেন তিনি।

পোপকে বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য্যের একটি চিত্রকর্ম উপহার দেন প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রীকে একটি ক্রেস্ট উপহার দেন এই ক্যাথলিক ধর্মগুরু।

এর আগে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে গত ৩১ নভেম্বর থেকে ২ ডিসেম্বর বাংলাদেশ সফর করেন পোপ ফ্রান্সিস। ওই সফরের দুই মাসের মাথায় ফের তাদের দুজনের মধ্যে সাক্ষাৎ হলো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচারাল ডেভেলপমেন্ট (ইফাদ)-এর পরিচালনা পর্ষদের বার্ষিক অধিবেশনে যোগ দিতে চার দিনের সরকারি সফরে রোববার ইতালি পৌঁছান।

প্রধানমন্ত্রী ইফাদ’র ৪১তম পরিচালনা পর্ষদের বার্ষিক অধিবেশনে মঙ্গলবার যোগদান করবেন। তিনি সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে মূল প্রবন্ধও উপস্থাপন করবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *