চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২

Alauddin Lohagara

চট্টগ্রামে পরীক্ষার আগে প্রশ্নপত্র সংগ্রহে গ্রেপ্তার ১১ এসএসসি পরীক্ষার্থীকে জামিন দিয়েছে আদালত 

প্রকাশ: ২০১৮-০২-১৪ ২১:৪৮:১৫ || আপডেট: ২০১৮-০২-১৪ ২১:৪৮:১৫

নিউজ ডেস্ক :

চট্টগ্রামে পরীক্ষার আগে প্রশ্নপত্র সংগ্রহে গ্রেপ্তার ১১ এসএসসি পরীক্ষার্থীকে জামিন দিয়েছে আদালত।

বুধবার চট্টগ্রামের প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ও শিশু আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌস তাদের জামিন মঞ্জুর করেন বলে নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবউদ্দিন আহমেদ জানান।

তিনি বলেন, কোতোয়ালী থানার মামলায় সাত ছাত্র ও দুই ছাত্রীসহ নয়জনকে এবং খুলশী থানার মামলায় দুই ছাত্রীকে জামিন দিয়েছে আদালত।

এছাড়া কোতোয়ালী থানার মামলার আসামি আইডিয়াল স্কুলের শিক্ষিকার জামিন আবেদনের শুনানি বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

মঙ্গলবার পরীক্ষার্থীদের নিয়ে পটিয়া থেকে চট্টগ্রামে আসা একটি বাসে অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী। এসময় বাসে থাকা পরীক্ষার্থীরা মোবাইলে ফোনে পদার্থবিদ্যা বিষয়ের প্রশ্নের উত্তর মেলানোর সময় সাতটি মোবাইল ফোন ও দুটি খাতা জব্দ করা হয়।

তাদের পরীক্ষা দেওয়ার অনুমতি দেওয়া হলেও পরীক্ষা শেষে ওই বাসে থাকা বিজ্ঞান বিভাগের ২৪ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয় এবং মোবাইল ও খাতা পাওয়া নয় শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়।

এছাড়াও তাদের আনা-নেওয়ার দায়িত্বে থাকা শিক্ষিকাকেও গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় কোতোয়ালী থানায় পাবলিক পরীক্ষা আইনে একটি মামলা করা হয়।

এছাড়া পুলিশ লাইন্স ইনস্টিটিউট কেন্দ্র থেকে গ্রেপ্তার বাওয়া স্কুলের দুই বোনের বাবা পরীক্ষা শুরুর আগে মোবাইল থেকে প্রশ্ন বের করে উত্তর মেলাচ্ছিলেন। বিষয়টি নিয়ে অন্য অভিভাবকরা হৈ চৈ করলে তিনি মোবাইল রেখে পালিয়ে যান।

পরে ওই দুই বোন পরীক্ষার্থীকে বহিষ্কার ও গ্রেপ্তার করে তাদের বাবা এমরান হোসেনকে আসামি করে খুলশি থানায় পাবলিক পরীক্ষা আইনে আলাদা একটি মামলা করা হয়।- বিডিনিউজ

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *