চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

Alauddin Lohagara

লেখক,প্রকাশক এবং পাঠকের আবেদন বিবেচনা করে আগামীতে মাসব্যাপী বইমেলা করা হবে: সিটি মেয়র

প্রকাশ: ২০১৮-০২-১৫ ১৮:৪৫:৪১ || আপডেট: ২০১৮-০২-১৫ ১৮:৪৫:৪১

নিউজ ডেস্ক :

চট্টগ্রাম সিটি কর্পোরেশন আয়োজিত ১১ দিনব্যাপী একুশে বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির ‍উদ্দীন বলেছেন, ঢাকার মত মাসব্যাপী মহা আড়ম্বরে বইমেলা করার পরিকল্পনা ছিল।কিন্তু দুঃখজনক হলেও সত্য যে,চট্টগ্রামের বই মেলার ব্যাপারে লেখক,প্রকাশক বা পাঠকদের আশানুরূপ উৎসাহ দেখা যাচ্ছে না। এই বইমেলাকে মহাআড়ম্বরে করতে হলে আমাদের সম্মানিত লেখকদেরকে মান সম্মত লেখায় মনোযোগী হতে হবে। প্রকাশকদেরকে মান সম্মত লেখা ছাপানোর উদ্যোগ নিতে হবে।পাশাপাশি পাঠক সমাজের মাঝে যাতে আবেদন তৈরি হয় সে ব্যাপারে পরিকল্পনা নিতে হবে।

 

এ বিষয়ে সংশ্লিষ্ট পক্ষের সীমাবদ্ধতার কথাও মাথায় রাখতে হবে।

তিনি মেলার আয়োজক সৃজনশীল প্রকাশক পরিষদবর্গের উদ্দেশ্যে বলেন, মেলাকে কিভাবে সর্বজনগ্রাহ্য এবং জনপ্রিয় করা যায় তা নিয়ে পরিকল্পনা নিতে হবে।আমার পক্ষ থেকে সকল ধরণের সহায়তা অব্যাহত থাকবে। বইমেলা করার ব্যাপারে লেখক,প্রকাশক এবং পাঠকের সম্মিলিত উৎসাহ উদ্দীপনা গুরুত্বপূর্ণ। এবারের আবেদনের গুরুত্ব বিবেচনা করে আগামী বছর মাসব্যাপী বইমেলা আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

অনুষ্ঠানে সিটি মেয়র লেখকদের প্রকাশিত বিভিন্ন বইয়ের মোড়ক উন্মোচন করেন।এসময় তিনি মেলায় অংশগ্রহণকারী ৬০টি বইয়ের স্টল ঘুরে ঘুরে দেখেন এবং আগত পাঠক-দর্শনার্থীদের সাথে বই নিয়ে আলাপ আলোচনা করেন।

অনুষ্ঠানে চসিক শিক্ষা-স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটি সভাপতি নাজমুল হক ডিউক, সলিমুল্লাহ বাচ্চু, সালেহ আহমদ চৌধুরী, এইচ এম সোহেল, সংরক্ষিত কাউন্সিলর আবিদা আজাদ,জেসমিন সুলতানা জেসি,মনোয়ারা মনি, সচিব আবুল হোসেন,প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *