চট্টগ্রাম, , বুধবার, ১৭ আগস্ট ২০২২

Alauddin Lohagara

চট্টগ্রামের কর্নেল হাটে অগ্নিকাণ্ড

প্রকাশ: ২০১৮-০২-১৬ ১৭:২৫:৪৮ || আপডেট: ২০১৮-০২-১৬ ১৭:২৫:৪৮

নিউজ ডেস্ক :

চট্টগ্রাম নগরীর কর্নেল হাট এলাকায় আগুন লেগে বেশ কয়েকটি আসবাবপত্রের দোকান পুড়ে গেছে। শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে কর্নেল হাট সংলগ্ন সিটি গেট এলাকায় আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলেছেন, মীর ফিলিং স্টেশনের লাগোয়া একটি ফার্নিচার দোকানের কারখানায় প্রথম আগুন লাগে।নগরীর প্রবেশপথ সিটি গেট এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশেই স্টিলের কাঠামোর উপর দুই তলাবিশিষ্ট এসব আসবাবপত্রের দোকান সারিবদ্ধভাবে অবস্থিত। জাহাজের পুরনো আসবাবপত্র বিক্রির জন্য এসব দোকানে রাখা হয়। পাশাপাশি কাঠের ও লোহার তৈরি আসবাবপত্রও বিক্রি হয়। প্রতিটি দোকানের পেছনেই তাদের কারখানা রয়েছে।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম অঞ্চলের উপ-সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন ঘটনাস্থল থেকে জানান, মীর ফিলিং স্টেশনের তেলের রিজার্ভারগুলো যেখানে রাখা হয় তার পাশেই একটি ফার্নিচার কারখানায় শুরুতে আগুন লাগে। এরপর ফার্নিচার দোকানগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। স্টিল স্ট্রাকচারের প্রতিটি ফ্লোরে একাধিক ফার্নিচারের দোকান রয়েছে। কাঠামো দেখে কমপক্ষে ১৫-২০টি দোকান পুড়ে গেছে বলে মনে হচ্ছে।

জসিম উদ্দিন আরো বলেন, এখানে প্রতিটি দোকানের মালিক একাধিক ব্যক্তি। মূলত শিপের (জাহাজের) ফার্নিচার বেশি থাকায় দাহ্য বস্তুর পরিমাণ ছিল বেশি। তাই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। সকাল ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। এতে কাজ করে আগ্রাবাদ, বন্দর, নন্দনকানন, কুমিরা এবং কালুরঘাট ফায়ার স্টেশনের মোট ১৩টি গাড়ি।

শুক্রবার হওয়ায় প্রায় সব দোকানই বন্ধ ছিল বলে কেউ হতাহত হয়নি। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণ তাৎক্ষণিকভাবে সম্ভব হয়নি বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *