চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

Alauddin Lohagara

রোববারই খালেদা জিয়ার জামিন মঞ্জুর হবে: মওদুদ

প্রকাশ: ২০১৮-০২-২৩ ১৯:১৬:১৮ || আপডেট: ২০১৮-০২-২৩ ১৯:১৬:১৮

নিউজ ডেস্ক :

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আগামী রোববার জামিন মঞ্জুর হতে পারে বলে আশা প্রকাশ করছেন তার প্যানেল আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ।

বিএনপি চেয়ারপারসন মুক্তির পর তিনি আর কারোর আপত্তি না শুনে জনসভা করবেন এবং ধানের শীষে ভোট চাইবেন বলেও উল্লেখ করেন স্থায়ী কমিটির এ সদস্য।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘খালেদা জিয়া মুক্তি পরিষদ’ আয়োজিত প্রতিবাদী সমাবেশে তিনি এ কথা বলেন।

মওদুদ বলেন, খালেদা জিয়ার জামিনের জন্য আমরা আপিল ফাইল করেছি। আদালত সেটি গ্রহণ করেছেন। আগামী রোববার জামিন আবেদনের শুনানি হবে। জামিন পাওয়া তার অধিকার। তবে আমাদের বিচারের যে নিয়মনীতি আছে, সেই নিয়মনীতিতেই রোববারই খালেদা জিয়ার জামিন মঞ্জুর হবে বলে আশা করছি।

‘খালেদা জিয়ার জামিন আবেদনে আমরা ধৈর্যসহকারে রায়ের কপির জন্য অপেক্ষা করেছি। শেষ পর্যন্ত তারা (সরকার) দিতে বাধ্য হয়েছেন। এর পরও সরকার নানারকম কূটকৌশলে বিলম্ব করেছে,’ বলেন তিনি।

বিএনপি সবসময় শান্তির রাজনীতিতে বিশ্বাস করে মন্তব্য করে মওদুদ আরও বলেন, আমরা প্রমাণ করব, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে একটি নিরপেক্ষ-সুষ্ঠু নির্বাচন আদায় করে নেয়া যায়। কারণ ধ্বংসাত্মক কোনো কর্মসূচিতে জিয়াউর রহমানের দল বিশ্বাস করে না।

নির্বাচন কমিশনার যদি বিএনপিকে মিছিল-সমাবেশের সুযোগ না করে দেয়, তা হলে বুঝব- তারা আগামী নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ হয়ে কাজ করছে বলে মন্তব্য করেন তিনি।

নির্বাচন কমিশন তার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে দাবি করে মওদুদ বলেন, আওয়ামী লীগ যদি নৌকা প্রতীকের ভোট চাইতে পারে, তা হলে বিএনপিও ধানের শীষে ভোট চাইতে পারবে— এ কথা বলে না কমিশন। এতে প্রমাণ হয়, তারা দায়িত্ব পালনে ব্যর্থ।

প্রতিবাদী সমাবেশে আরও উপস্থিত ছিলেন খালেদা জিয়া মুক্তি পরিষদের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বেপারী। – যুগান্তর

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *