চট্টগ্রাম, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

Alauddin Lohagara

নয়াপল্টনে পুলিশি বাধায় বিএনপির ‘কালো পতাকা’ কর্মসূচি পণ্ড

প্রকাশ: ২০১৮-০২-২৪ ১৩:৩১:৫৮ || আপডেট: ২০১৮-০২-২৪ ১৩:৩১:৫৮

বীর কণ্ঠ ডেস্ক :

দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড পেয়ে কারাগারে থাকা দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে কেন্দ্রঘোষিত কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে যোগ দিতে গিয়ে নয়াপল্টনের কার্যালয়ে সামনে জড়ো হওয়া নেতা-কর্মীদের লাঠিপেটা করেছে পুলিশ।

এতে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ দলটির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশের হাতে আটক হয়েছেন বেশ কয়েকজন।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি গত ২২ ফেব্রুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়া পল্টনে জনসভার অনুমতি চেয়েছিল। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। এর প্রতিবাদে শনিবার ‘কালো পতাকা প্রদর্শন’ কর্মসূচি দিয়েছিল বিএনপি।

সকাল ১১টার কর্মসূচিতে অংশ নিতে বিএনপি নেতা-কর্মীরা নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হচ্ছিল। সকাল সাড়ে ১০টার দিকে কয়েকশ নেতা-কর্মী কার্যালয়ের সামনে সড়কে কালো পতাকা নিয়ে বসে পড়েন। খালেদা জিয়ার মুক্তি দাবিতে স্লোগান শুরু করেন তারা।

এর আগে থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের দুই পাশে বিপুল পুলিশসহ সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরা অবস্থান নিয়ে ছিল জলকামানের গাড়ি ও সাজোঁয়া যান নিয়ে।

বিএনপিকর্মীরা সড়কে অবস্থান নেওয়ার সঙ্গে সঙ্গে লাঠিপেটা শুরু করে পুলিশ, জলকামান থেকে রঙিন পানিও ছুড়তে থাকে। লাঠিপেটায় ফজলুল হক মিলন ও মনিসহ আহত হয়েছেন কয়েকজন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। এসময় ১১ জনকে আটক করে পুলিশের ভ্যানে তুলতেও দেখা যায়।

আজকের কর্মসূচির জন্য বিএনপির কার্যালয়ের বাইরে যে প্যান্ডেল করা হয়েছিল, তা ভেঙে দিয়েছে পুলিশ।

বর্তমানে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুকসহ বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *