চট্টগ্রাম, , শুক্রবার, ১২ আগস্ট ২০২২

Alauddin Lohagara

তমব্রু সীমান্তের নোম্যান্স ল্যান্ডে মিয়ানমার সেনাবাহিনীর গুলিবর্ষণ

প্রকাশ: ২০১৮-০৩-০১ ২৩:৩১:৩৪ || আপডেট: ২০১৮-০৩-০১ ২৩:৩১:৩৪

বীর কণ্ঠ ডেস্ক :

বান্দরবানের তমব্রু সিমান্তের নোম্যান্স ল্যান্ডে রোহিঙ্গাদের ক্যাম্পে বৃহস্পতিবার (১ মার্চ) রাতে মিয়ানমারের সেনাবাহিনীর হামলার চেস্টা করে। এসময় মিয়ানমারের সেনাবাহিনীকে প্রতিরোধ করে ক্যাম্পে অবস্থারত রোহিঙ্গারা। হামলার চেষ্টায় ব্যার্থ হয়ে নোম্যান্স ল্যান্ডে রোহিঙ্গাদের উপর মিয়ানমার সেনাবাহিনী ফাঁকা গুলি ছোড়ে।রিপোর্ট লেখা পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১ মার্চ) সকাল থেকেই ওই সীমান্তে ভারি অস্ত্রসহ সেনা মোতায়েন করে মিয়ানমার সেনাবাহিনী। বাংলাদেশের পক্ষ থেকে পতাকা বৈঠকের আমন্ত্রণ জানানো হলেও তারা তাতে সাড়া দেয়নি। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দফতর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এদিকে স্থানীয় সুত্রে জানা গেছে নোম্যান্সল্যান্ডে আশ্রয় নেয়া সাড়ে ছয় হাজার রোহিঙ্গা আতঙ্কিত হয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্ঠা চালাচ্ছে।এরই মধ্যে এই হামলার চেষ্টা চালানো হলো।

এছাড়া, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের ওপারে অতিরিক্ত সেনা সমাবেশ করায় মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (১ মার্চ) সন্ধ্যায় রাষ্ট্রদূতকে তলব করা হয়। এছাড়া আনুষ্ঠানিক প্রতিবাদপত্র হস্তান্তর করা হয়েছে। এরই মধ্যে এই হামলার ঘটনা ঘটেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *