চট্টগ্রাম, , বুধবার, ১৭ আগস্ট ২০২২

Alauddin Lohagara

মিসরের উত্তরাঞ্চলে ট্রেন দুর্ঘটনায় ১৫ জন নিহত

প্রকাশ: ২০১৮-০৩-০১ ১০:২৩:২৭ || আপডেট: ২০১৮-০৩-০১ ১০:২৪:২৫

আন্তর্জাতিক ডেস্ক:

মিসরের উত্তরাঞ্চলে ট্রেন দুর্ঘটনায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। ওই দুর্ঘটনায় আরো ৪০ জন আহত হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। খবর আল জাজিরা।

এক বিবৃতিতে জানানো হয়েছে, বেহেইরা প্রদেশে একটি মালবাহী ও একটি যাত্রীবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। কোম হামাদা স্টেশনের কাছে ওই দুর্ঘটনায় দুইটি ট্রেন একেবারেই দুমড়ে মুচড়ে গেছে।

রাষ্ট্রীয় টেলিভিশনের ফুটেজে ট্রেনের বগিগুলো লাইনচ্যুত হয়ে পড়ে থাকতে দেখা গেছে। সাধারণ লোকজন এবং উদ্ধারকর্মীরা আহত যাত্রীদের উদ্ধার করে অ্যাম্বুলেন্সে হাসপাতালে নিয়ে গেছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা আলা ওথমান জানিয়েছেন, হতাহতদের সবাইকে দুর্ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়েছে। কিভাবে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি।

পরিবহনমন্ত্রী হেসাম আরাফাতকে ঘটনাস্থল পরিদর্শনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী সেরিফ ইসমাইল। একই সঙ্গে দুর্ঘটনায় হতাহতদের প্রয়োজনীয় সব ধরনের সেবা প্রদান এবং দুর্ঘটনার কারণ খতিয়ে দেখার নির্দেশ দেয়া হয়েছে।

গত বছরের অাগস্টে উপকূলীয় শহর আলেকজান্দ্রিয়ায় একটি ট্রেন দুর্ঘটনায় ৪১ জন নিহত হয়। এর আগে ২০১৩ সালে দক্ষিণ কায়রোতে একটি বাস ও একটি ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনায় ২৭ জন নিহত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *