চট্টগ্রাম, , বুধবার, ১৭ আগস্ট ২০২২

Alauddin Lohagara

জাফর ইকবালের ওপর হামলাকারীকে আটক করে গণধোলাই

প্রকাশ: ২০১৮-০৩-০৩ ১৯:৩২:০৯ || আপডেট: ২০১৮-০৩-০৩ ১৯:৩২:০৯

বীর কণ্ঠ ডেস্ক  :

লেখক ও শিক্ষাবিদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী সেই তরুণ ধরা পড়েছে। ওই তরুণকে গণধোলাইয়ের পর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এ আটকে রেখেছে শিক্ষার্থীরা। এখনও তার পরিচয় পাওয়া যায়নি।

আজ শনিবার বিকেলে ক্যাম্পাসের মুক্তমঞ্চে এই হামলার পরপরই ওই তরুণকে ধরে ফেলা হয় বলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা জানিয়েছেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) জ্যোতিময় সরকার আমাদের সময়কে বলেন, কী কারণে ওই তরুণ জাফর ইকবালের উপর হামলা করেছেন, সে বিষয়ে এখনো কোনোকিছু জানা যায়নি। ওই হামলাকারীকে শিক্ষার্থীদের কাছ থেকে উদ্ধারের চেষ্টা করছে পুলিশ। উদ্ধার করার পর হামলা সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যাবে।

আজ শনিবার ইলেট্রিক্যাল অ্যান্ড ইলেট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ফেস্টিভ্যাল চলছিল ক্যাম্পাসের মুক্তমঞ্চে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক জাফর ইকবাল; সেখানেই তার ওপর হামলা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমেদ বলেন, ‘মঞ্চের পেছন থেকে এসে এক ছেলে জাফর ইকবালের গলা, বুকে ও মুখের দিকে ছুরিকাঘাত করে।’

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন জাফর ইকবাল। র‌্যাগিংয়ের দায়ে পাঁচ ছাত্রের শাস্তি দেওয়া হলে তিনি বলেছিলেন, এদের শাস্তির পরিমাণ কম হয়েছে, তাদের পুলিশে দেওয়া উচিত।

এদিকে জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। তাকে অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়েছে। হামলার পর রক্তক্ষরণ হলেও তিনি কথা বলছিলেন বলে প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানিয়েছেন।

হামলার পর শাহজালাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ শুরু করেছে শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *