চট্টগ্রাম, , বুধবার, ১৭ আগস্ট ২০২২

Alauddin Lohagara

সৌদি সশস্ত্র বাহিনীর আমন্ত্রণে ৫ দিনের সফরে বাংলাদেশের সেনা প্রধান

প্রকাশ: ২০১৮-০৩-০৪ ১৭:৫৩:০২ || আপডেট: ২০১৮-০৩-০৪ ১৭:৫৩:০২

বীর কণ্ঠ ডেস্ক  :

সৌদি সশস্ত্র বাহিনীর আমন্ত্রণে ৫ দিনের সফরে সৌদি আরবে এসেছেন বাংলাদেশ সেনা বাহিনির প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

সৌদি আরব সময় শনিবার  সকাল ৮ টায় তিনি রিয়াদের কিং খালেদ আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান। সৌদি সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে সে সময় নেয়া হয়েছিলো বাড়তি নিরাপত্তার ব্যবস্থা। এ সময় সৌদি সশস্ত্র বাহিনীর উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, দূতাবাসের ডিফেন্স অ্যাটাচে ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহ আলম চৌধুরী, ইকোনোমিক কাউন্সিলর ড. মো. আবুল হাসান সহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

জানা যায়, রিয়াদ আন্তর্জাতিক কনভেনশন ও এক্সিবিশন সেন্টারে প্রতিবছরের মত এবারো শুরু হয়েছে সশস্ত্র বাহিনীর প্রদর্শনী। উক্ত প্রদর্শনী পরিদর্শন করেছেন বাংলাদেশ সেনা বাহিনির প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক। এ সময় সৌদিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহসহ দূতাবাসের কর্মকর্তারা ও  উপস্থিত ছিলেন।

প্রদর্শনী থেকে অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে ভবিষ্যতে দু’দেশের সামরিক সহযোগিতা আরও বৃদ্ধি পাবে একে অপরের পাশে সব সময় সহযোগিতায় থাকবেন বলে তিনি এ সময় আশা প্রকাশ করেন।

অন্যদিকে রিয়াদ বাংলাদেশের রাষ্ট্রদূত বলেন জনশক্তি, ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি সামরিক খাতের সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে সৌদি আরব ও বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আগামী দিনে আরও জোরদার হবে।

মেলায় সামরিক সরঞ্জাম প্রস্তুতকারী বিভিন্ন সৌদি কোম্পানির পাশাপাশি আন্তর্জাতিকভাবে খ্যাত বিভিন্ন কোম্পানি অংশগ্রহণ করে। এই প্রদর্শনী সশস্ত্র বাহিনীর বর্তমান এবং ভবিষ্যৎ প্রয়োজন মেটাতে ব্যক্তিগত খাতের জন্য একটি মাধ্যম হিসেবে কাজ করবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *