চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২

Alauddin Lohagara

নাফ সীমান্তে বিজিবি-বিজিপির যৌথ টহল

প্রকাশ: ২০১৮-০৩-০৬ ২১:০৮:১০ || আপডেট: ২০১৮-০৩-০৬ ২১:০৮:১০

বীর কণ্ঠ ডেস্ক:

 কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফ সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) যৌথ টহল শুরু করেছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে টেকনাফ বিজিবির ২ নম্বর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান চৌধুরী একথা জানান।

তিনি জানিয়েছেন, রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে সীমান্তে যেকোনো ধরনের অপ্রীতিকর কোনো পরিবেশ যাতে সৃষ্টি না হয়, সেই লক্ষে সোমবার সকাল ১০টার দিকে বাংলাদেশ-মিয়ানমার জলসীমানার মাঝামাঝি নাফ নদীতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) যৌথ টহল শুরু হয়েছে। স্পিড বোট যোগে ওই টহলে টেকনাফ ২ নম্বর ব্যাটালিয়ন বিজিবির ১৩ ও মিয়ানমার ৪ নম্বর ব্যাটালিয়নের বিজিপির ১৬ জন সদস্য অংশ নেন।

 

লে. কর্নেল আসাদুজ্জামান আরও জানান, টেকনাফের হ্নীলা থেকে শাহপরীর দ্বীপ সীমান্তের নাফ নদীর প্রায় ৩০ কিলোমিটার পর্যন্ত এ যৌথ টহল চলে। তবে এ টহল নিয়মিত নয়, কয়েকদিন পর পর যৌথভাবে টহল চলবে।

 

এদিকে গত শনিবার (৩ মার্চ) রাজধানীর ফার্মগেটে খ্রিস্টান ধর্মাবলম্বীদের এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, পূর্ব চুক্তি অনুযায়ী বিজিবি ও বিজিপি সীমান্তে যৌথ টহল দেবে। ভুল তথ্যের ভিত্তিতে মিয়ানমার সীমান্তে সৈন্য সমাবেশ ঘটিয়েছিলো। সীমান্ত থেকে ভারী অস্ত্র সরিয়ে নিয়েছে তারা। এখন সীমান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। আগামী ২৭ মার্চ থেকে পূর্ব চুক্তি অনুযায়ী বিজিবি ও বিজিপি সীমান্ত এলাকায় যৌথ টহল শুরু হওয়ার কথা উল্লেখ করেছিলেন এই মন্ত্রী।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান বলেন, সীমান্তে শান্তিপূর্ণ পরিবেশ রাখতে নাফ নদীতে বাংলাদেশ-মিয়ানমার যৌথ টহল শুরু হয়েছে বলে শুনেছি।- জাগো নিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *