চট্টগ্রাম, , শুক্রবার, ১২ আগস্ট ২০২২

Alauddin Lohagara

মাদকাসক্তদের দ্বারা পরিবার, সমাজ ও দেশ ক্ষতিগ্রস্ত হয়, আ জ ম নাছির 

প্রকাশ: ২০১৮-০৩-০৬ ২০:১৬:২৬ || আপডেট: ২০১৮-০৩-০৬ ২০:১৬:২৬

বীর কণ্ঠ ডেস্ক:

নিরাপদ বসবাসের জন্য সমাজ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলের ওপর গুরুত্ব দিয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এক্ষেত্রে সামাজিক আন্দোলনের কোনো বিকল্প নেই। রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবীর সমন্বয়ে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে সবাইকে অবদান রাখতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ একটি সামাজিক ব্যাধি।

 

মাদকাসক্তদের নিরাময়ে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) সহায়তা দেবে জানিয়ে মেয়র বলেন, মাদকাসক্তদের দ্বারা পরিবার, সমাজ ও দেশ ক্ষতিগ্রস্ত হয়। এ সমাজিক ব্যাধি থেকে বাঁচানোর জন্য  নিজ সন্তানের দরদ দিয়ে ভালোবাসতে হবে। তাদের গতিবিধি ও আচার-আচরণ সার্বক্ষণিক নজরে রাখতে হবে। তবেই নতুন প্রজন্মের কিশোর-যুবকেরা অপরাধে জড়াবে না।

মঙ্গলবার (৬ মার্চ) সকালে  নগরীর ২১ নম্বর জামাল খান ওয়ার্ডের প্রিয়া কমিউনিটি সেন্টারে চসিকের আয়োজনে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে এবং চসিকের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিমের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন চসিকের আইনশৃঙ্খলা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এইচএম সোহেল, চুয়েটের প্রফেসর ড. সুনিল ধর, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার, স্পেশাল ম্যাজিস্ট্রেট ও যুগ্ম জেলা জজ জাহানারা ফেরদৌস, জামাল খান ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হাশেম বাবুল, সাধারণ সম্পাদক মোরশেদুল আলম, দোকান মালিক সমিতির সহ-সভাপতি মো. সাহাবউদ্দিন, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিথুন বড়ুয়া, জামালখান নিরাপত্তা পরিষদের আবু ফরহাদ চৌধুরী, লাভ লেন ঝাউতলা সমাজ উন্নয়ন পরিষদের সদস্যসচিব আহমদ সোবহান, মো. ইকবাল আহমদ, শিক্ষক মোশরাত জাহান প্রমুখ।

 

সমাবেশে জাশেদুল আলম, নবুয়াত আরা সিদ্দিকী রকি, বদরুন্নেছা, সাথী সেন, লোকমান উদ্দিন, রুহিয়া হাবিবসহ নানা শ্রেণি ও পেশার প্রতিনিধিরা তাদের মতামত উপস্থাপন করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *