চট্টগ্রাম, , বুধবার, ১৭ আগস্ট ২০২২

Alauddin Lohagara

লামায় অগ্নিকান্ডে ভূস্মিভূত ১০ দোকান,পুজি হারিয়ে নি:শ্ব ব্যবসায়ীরা

প্রকাশ: ২০১৮-০৩-০৬ ১৩:০৮:৫৪ || আপডেট: ২০১৮-০৩-০৬ ১৩:০৯:৪৬

বেলাল আহমদ,বিশেষ প্রতিনিধি :

বান্দরবানের লামা পৌরসভার চেয়ারম্যান পাড়া এলাকায় সোমবার দিনগত গভীর রাতে বিস্কুটের গোডাউন, র্ফার্নিচার দোকান ও মুদির দোকানসহ ১০টি দোকান অগ্নিকান্ডে ভূস্মিভূত হয়েছে। এতে ক্ষতি হয়েছে প্রায় ৩০ লক্ষ টাকার। বৈদ্যুতিক  গোলযোগ থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে জানান লামা অগ্নিনির্বাপক কেন্দ্রের ইনচার্জ হিতাম্ভর বড়ুয়া।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার দিনগত রাত দুইটার দিকে বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়। অল্প কিছুক্ষনের মধ্যে আগুন চার দিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ছুটে আসে লামা ফায়ার সার্ভিস  কেন্দ্রের সদস্যরা। এর সাথে যোগদেয় স্থানীয় সাধারণ লোকজন। প্রায় দুই ঘন্টা প্রচেষ্টা চালিয়ে চারটার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে।

লামা পৌরসভার মেয়র মো: জহিরুল ইসলাম জানান, অগ্নিকান্ডে মুদির দোকান ৩টি, ফার্নিচার দোকান ৩টি, বিস্কুট গোডাউন ১টি, রিক্সার গ্যারেজ ১টি ও কয়লার দোকান টি পুড়েগেছে। ব্যবসায়ীরা জানান, তাদের প্রায় ত্রিশ লাখ টাকার মালামাল পুড়েগেছে।

মেয়র বলেন, সাধারণ ব্যবসায়ীরা বিভিন্ন এনজিও ও পরিচিত জনের কাছ থেকে ঋনের টাকা নিয়ে ব্যবসা করছিলেন। এখন পুজি ও দোকান হারিয়ে সবাই নি:শ্ব হয়ে গেছে।

সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন লামা উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান-নু, বান্দরবান জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো: রফিক,মহিলা কাউন্সিলর জোসনা আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *