চট্টগ্রাম, , শুক্রবার, ১২ আগস্ট ২০২২

Alauddin Lohagara

লামা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি- সূবর্ণ জয়ন্তী উৎসব শনিবার

প্রকাশ: ২০১৮-০৩-০৮ ১৫:২০:১৭ || আপডেট: ২০১৮-০৩-০৮ ১৫:২০:১৭

বেলাল আহমদ, বিশেষ  প্রতিনিধি :

বান্দরবানের লামা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি- সূবর্ণ জয়ন্তী উৎসব শনিবার। ১০ই মার্চ শনিবার সকাল থেকে শতত প্রাণের বণ্যায় উজ্জীবিত হয়ে উঠবে প্রিয় বিদ্যালয় আঙ্গিণা। অনুষ্ঠানকে কেন্দ্র করে বসন্তের সাজে সজ্জিত হয়ে উঠতে শুরু করেছে বিদ্যালয়ের মাঠ-ঘাট।শনিবার সকাল ৯টায় হাতি-ঘোড়ার গাড়ি নিয়ে র‌্যালিতে অংশ নিবেন পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। কয়েক হাজার প্রাক্তন-বর্তমান ছাত্রসহ শোভাযাত্রায় যুক্ত হবেন প্রজাতন্ত্রের অনেক গুরুত্বপূর্ন ব্যক্তি। নবীন প্রবীনের মিলন স্রোতের আনঁন্দে ভাসবে লামা শহর। কঁচিকাঁচাদের কলরব, ড্রাম-বাদ্যে মূখরিত হবে লামার বাতাশ। তরুণ প্রজম্মের কাছে অপেক্ষার প্রহর যেন শেষ হচ্ছেনা । কখন সেই মাহিন্দক্ষণ তাঁরা উপভোগ করবেন বিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক ও জাতীয় পতাকা উত্তোলনোত্তর অতিথিদের মুখ থেকে বের হওয়া উন্নয়নের কথা, শিক্ষক-কর্মচারী প্রদান, একাডেমিক ভবনসহ প্রয়োজনীয় সহায়তা প্রদানের কথা।

এছাড়াও প্রাক্তন ছাত্রদের কন্ঠে রণিত হবে নানান  সুরের ব্যঞ্জনা। অনুষ্ঠান জুড়ে থাকছে, জাতীয় ও প্রাতিষ্ঠানিক পতাকা উত্তোলন, অভিভাদন, সজ্জিত হাতি-ঘোড়া নিয়ে র‌্যালি, প্লে-ফেষ্টুন বুকে ধারণ করে প্রাক্তন-বর্তমান ছাত্রছাত্রীদের শোভাযাত্রা, আগত অতিথিদের আশার বানী, প্রাক্তন ছাত্রছাত্রীদের স্মৃতিচারণমূলক বক্তব্য, মধ্যাহ্নভোজ, কবিতা আবৃতি, যে যেমন জানে গান-নৃত্য, প্রতিষ্ঠান প্রাসঙ্গিক কৌতুক ইত্যাদি।

লামা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পুর্তি সূবর্ণ জয়ন্ত্রী উৎসব কমিটি সূত্রে জানাগেছে, ইতিমধ্যে অনুষ্ঠানের বর্ণাঢ্য আয়োজন সম্পন্ন করতে তাঁরা প্রস্তুত রয়েছেন। একটি সু-শৃঙ্খল পরিবেশে ব্যপক নিরাপত্তার মাধ্যমে পূর্তি উৎসব পালিত হবে।

অনুস্টানে মজাদার সব খাবারের স্টল নিয়ে থাকবে লামার ঐতিহ্যবাহী কুটুমবাড়ী রেস্টুরেন্ট।

লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন জানান, অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তায় পুলিশ বাহিনী সদা প্রস্তুত রয়েছে। তিনি জানান, সুন্দর-সু-শৃঙ্খল ও অত্যান্ত দায়িত্বশীল ব্যক্তিদের তদারকিতে আয়োজনটি হচ্ছে।

অনুষ্ঠান আয়োজন কমিটির আহ্বায়ক  লামা পৌর মেয়র মো: জহিরুল ইসলাম জানান, সূবর্ণ জয়ন্ত্রী উৎসবের জন্য সার্বিক প্রস্তুতী সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *