চট্টগ্রাম, , সোমবার, ১৫ আগস্ট ২০২২

Alauddin Lohagara

বিধ্বস্ত বিমানের বাংলাদেশি আরোহী ৩২, নেপালি ৩৩  

প্রকাশ: ২০১৮-০৩-১২ ১৮:০২:০৭ || আপডেট: ২০১৮-০৩-১২ ১৮:০২:০৭

 

আন্তর্জাতিক ডেস্ক:

বিধ্বস্ত হওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমানে বাংলাদেশি আরোহী ৩২ জন, জানিয়েছে ইউএস বাংলা কর্তৃপক্ষ। আর নেপালের হিলালয়ান টাইমস দাবি করেছে, বিমানের  ৩৩ আরোহী তাদের দেশের নাগরিক। ৮ জনের প্রাণহানির খবর নিশ্চিত করেছে নেপালের বিমান কতৃপক্ষ। ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিএস ২১১ নামের ফ্লাইটটি বিধ্বস্ত হয়।

 

ঢাকা থেকে রওনা দিয়ে দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডু বিমানবন্দরে পৌঁছায়। অবতরণের সময় বিমানটিতে আগুন ধরে যায়। এরপর বিমানবন্দরের কাছেই একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয় এটি। নেপাল টাইমস-এর খবরে বলা হয়েছে, ৭৮ জনকে ধারণে সক্ষম ওই বিমানে যাত্রীদের পাশাপাশি ৪ ক্রু ও ৬৭ যাত্রী মিলে ৭১ জন আরোহী ছিল। বিভিন্ন আন্তর্জাতিক ও স্থানীয় সংবাদমাধ্যম বলছে, দুর্ঘটনাস্থল থেকে বেশকিছু মরদেহও উদ্ধার করা হয়েছে। নেপালের স্থানীয় সংবাদমাধ্যমগুলো অন্তত ৫০ জন নিহত হওয়ার শঙ্কা জানিয়েছে।

 

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, যাত্রীদের মধ্যে ৩৭ জন পুরুষ , ২৭ জন নারী ও দুইজন শিশু ছিলেন। ত্রিভূবন বিমানবন্দর কর্তৃপক্ষ ও নেপাল সেনাবাহিনী উদ্ধার অভিযান চালাচ্ছে। ত্রিভূবন বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুর জানান, ২৫ জনকে কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার সঙ্গে সঙ্গেই ৭ জনকে মৃত ঘোষণা করা হয়। ফরাসি বার্তা সংস্থা এএফপি স্থানীয় সূত্রকে উদ্ধৃত করে জানিয়েছে, ঘটনাস্থল থেকে বেশকিছু মরদেহ উদ্ধার করা হয়েছে। এদিকে ভারতীয় একটি সম্প্রচারমাধ্যমকে উদ্ধৃত করে রুশ রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আরটি বলছে, দুর্ঘটনাস্থল থেকে অন্তত ২০ টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *