চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২

Alauddin Lohagara

লামায় জাতির জনকের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

প্রকাশ: ২০১৮-০৩-১৭ ১৫:২২:১০ || আপডেট: ২০১৮-০৩-১৭ ১৫:২২:১০

বেলাল আহমদ,বিশেষ  প্রতিনিধি :

বান্দরবানের লামায় ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৮ পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, ইসলামিক ফাউন্ডেশন ও সকল শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথক অনুষ্ঠানের আয়োজন করে।

সকাল ৯ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারী কর্মকর্তা-কর্মচারী, সুশীল সমাজ, মুক্তিযোদ্ধা, রাজনীতি ব্যক্তিবর্গ, জনসাধারণ, সাংবাদিক, শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালীটি লামা বাজার প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভাস্থলে এসে শেষ হয়। আলোচনা সভা শেষে ১৬ মার্চ বৃহস্পতিবার দিবসটির উপলক্ষে শিশু কিশোরদের অংশগ্রহণে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু। এছাড়া আলোচনা সভায় সহকারী কমিশনার (ভূমি), উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, সরকারী দপ্তরের কর্মকর্তাগণ, অফিসার ইনচার্জ লামা থানা, সাংবাদিক, শিক্ষকমন্ডলী, ছাত্র-ছাত্রী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

অপরদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে কোরআন খতম, মিলাদ মাহফিল, আলোচনা সভা ও কেক কাটে লামা উপজেলা আওয়ামীলীগ। পৌর আওয়ামীলীগের সভাপতি মো:রফিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল। আরো উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, আওয়ামীলীগ নেতা শেখ মাহাবুবুর রহমান, তাজুল ইসলাম, মমতাজুল ইসলাম, নারী নেত্রী জাহানারা বেগম, যুব নেতা প্রদীপ কান্তি দাশ, মোহাম্মদ রফিকুল ইসলাম,মো: তৈয়ব আলী, কৃষক নেতা আব্দুল ওহাব, ছাত্রনেতা মো: শাহীন সহ প্রমূখ।

 

জাতির শ্রেষ্ট সন্তান শেখ মুজিবুর রহমানের স্বরণে উপজেলা ১০২ টি প্রাথমিক বিদ্যালয়, ২১টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা এবং মাতামুহুরী ডিগ্রী কলেজ র‌্যালী, আলোচনা সভা, অনুস্টিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *