চট্টগ্রাম, , শুক্রবার, ১২ আগস্ট ২০২২

Alauddin Lohagara

চবিতে শ্রদ্ধাঞ্জলি জানাতে এসে ছাত্রলীগের মারধরের শিকার হলো ছাত্রদল

প্রকাশ: ২০১৮-০৩-২৬ ১৮:৪৪:৩৪ || আপডেট: ২০১৮-০৩-২৬ ১৮:৪৪:৩৪

বীর কন্ঠ ডেস্ক:

স্বাধীনতা দিবসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শ্রদ্ধাঞ্জলি জানাতে এসে ছাত্রলীগের মারধরের শিকার হলো ছাত্রদল। এতে শাখা ছাত্রদলের সভাপতি খোরশেদ আলমসহ ৪ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

অন্যরা হলেন, ছাত্রদলের যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, বিজ্ঞান অনুষদের আহ্বায়ক নাজমুল হোসাইন ও কলা অনুষদের যুগ্ম আহ্বায়ক সাব্বির আহমেদ।

সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংকের সামনে এ ঘটনা ঘটে। মারধরকারীরা শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রেজাউল হক রুবেল ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচিত।

 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, স্বাধীনতা স্মৃতি ম্যুরালে শ্রদ্ধা নিবেদন শেষে ছাত্রদলের নেতাকর্মীরা অগ্রণী ব্যাংকের সামনে জড়ো হয়। তাদের জড়ো হবার খবর পেয়ে ছাত্রলীগ নেতা মাসুম খান ও রাফির নেতৃত্বে ছাত্রলীগ কর্মীরা অতর্কিতভাবে ছাত্রদলের ওপর হামলা চালায়। এসময় ছাত্রদল সভাপতিকে শারীরিকভাবে লাঞ্ছিত করে মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেয়ারও অভিযোগ উঠে। তাকে উদ্ধার করতে গেলে আরও ৩ ছাত্রদল নেতা মারধরের শিকার হন।

 

পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছাত্রদল নেতাকর্মীদের নিরাপদে ক্যাম্পাস থেকে প্রস্থান করতে সহযোগিতা করেন বলে জাগো নিউজকে জানান পুলিশের পরিদর্শক মোহাম্মদ সিরাজ। তবে চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম পুলিশ ও প্রশাসনের অসহযোগিতার কথা উল্লেখ করে বলেন, স্বাধীনতা দিবসে হামলা করার মধ্য দিয়ে স্বাধীনতার চেতনাতেই আঘাত করলো ছাত্রলীগ। এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

 

এদিকে চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রেজাউল হক রুবেল বলেন, শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে ক্যাম্পাসে নাশকতা করতে ছাত্রদল আসে। এসময় কর্মীরা তাদের প্রতিহত করে।- জাগো নিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *