চট্টগ্রাম, , সোমবার, ১৫ আগস্ট ২০২২

admin

চকরিয়ায় তিন যুবলীগ নেতার পদত্যাগ

প্রকাশ: ২০১৮-০৩-২৮ ২৩:১৯:৫০ || আপডেট: ২০১৮-০৩-২৮ ২৩:১৯:৫০

মিজবাউল হক, বীর কন্ঠ :

কক্সবাজারের চকরিয়ায় যুবলীগের কমিটি গঠন নিয়ে আর্থিক সুবিধা নেয়ার অভিযোগ উঠেছে। এ অভিযোগে উপজেলার কাকারা ইউনিয়নের যুবলীগের তিন নেতা একযোগে পদত্যাগ করেছেন। বুধবার সকালে তারা এ পদত্যাগের ঘোষণা দেন।

পদত্যাগকারী নেতারা হলেন, উপজেলার কাকারা ইউনিয়ন যুবলীগের সদ্য ঘোষিত আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক নুরুল হুদা, সাখাওয়াত হোসেন ও সদস্য মাইনুল ইসলাম। পদত্যাগকারীরা বলেছেন, চাঁদাবাজ, সুবিধাভোগি ও বিতর্কিতরা যুবলীগের আহ্বায়ক কমিটিতে ঠাঁই পেয়েছে। আর বঞ্চিত হয়েছেন রাজপথে নিবেদিত প্রাণ নেতাকর্মীরা।

বিগত জোট সরকারের আমলে তারা নির্যাতনের শিকার হয়েছেন। দলের জন্য আমাদের অনেক ত্যাগ রয়েছে। এ নিয়ে তৃণমূলে যেমন হতাশার সৃষ্টি হয়েছে, তেমনি এই কমিটি নিয়ে সাধারণ মানুষের মাঝেও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। সদ্য ঘোষিত কমিটির আহবায়ক অহিদুজ্জামান অহিদ বর্তমান উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এরআগে কাকারা ইউনিয়ন যুবলীগের সভাপতিও ছিলেন। সে কীভাবে নতুন কমিটিতে আহবায়ক হতে পারে ? তাছাড়া তার আত্মীয়স্বজন বিএনপি-জামাত রাজনীতির সাথে জড়িত। সিনিয়র যুগ্ম আহবায়ক মিনারুর রহমান কোন সময় যুবলীগ করেননি। তাছাড়া তার পিতা আবদুল গণি মেম্বার কাকারা ইউনিয়নের ৯নং ওয়ার্ড় বিএনপির সাবেক সাধারণ সম্পাদক।

তার স্বজনরাও বিএনপি-জামাত রাজনীতির সাথে জড়িত। উপজেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে এ কমিটি ঘোষণা করেন বলে তারা জানান। তারা এই কমিটি বাতিল করে উপজেলার কমিটির মাধ্যমে সম্মেলন করে পরবর্তী কমিটি গঠনের দাবি জানান। দ্রুত সময়ে এ কমিটি বাতিল না করলে তাদেরকে প্রতিহত করার ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *