চট্টগ্রাম, , সোমবার, ১৫ আগস্ট ২০২২

admin

সন্ত্রাসীদের সঙ্গে কোনো আপস হবে না: এরদোগান

প্রকাশ: ২০১৮-০৩-৩১ ২০:০৭:৫৫ || আপডেট: ২০১৮-০৩-৩১ ২০:০৭:৫৫

আন্তর্জাতিক ডেস্ক :

সিরিয়ায় সন্ত্রাসী গোষ্ঠীগুলোর সঙ্গে কোনো আপস হবে না বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। শুক্রবার দেশটির ক্ষমতাসীন দল একেপির এক সভায় এরদোগান এ কথা বলেন। এ সময় পিকেকে ও ওয়াইপিজিকে সহায়তার জন্য ফ্রান্স ও যুক্তরাষ্ট্রের সমালোচনা করেন। খবর ডেইলি সাবাহার।

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ কর্তৃক পিকেকে ও ওয়াইপিজির সঙ্গে তুর্কি বাহিনীর সমঝোতার প্রস্তাবের পর এরদোগান এ বক্তব্য রাখলেন। এ সময় সমঝোতায় নয় বরং যুদ্ধের মাধ্যমে তাদের পরাজিত করা হবে মন্তব্য করেন এরদোগান।

শুক্রবার ফ্রান্সের প্রেসিডেন্ট পিকেকে ও ওয়াইপিজির সঙ্গে তুর্কি বাহিনীর সমঝোতার প্রস্তাব দেন। তবে পিকেকে ও ওয়াইপিজির প্রতি সমর্থন অব্যাহত রাখা হবে বলেও মন্তব্য করেন তিনি। এর উত্তরে শুক্রবারই প্রতিক্রিয়া দেখান তুরস্ক। ফ্রান্সের এমন কোনো সমঝোতা অধিকার নেই বলে মন্তব্য করে তুরস্ক।

শুক্রবার এরদোগান বলেন, সিরিয়া বিষয়ে ফ্রান্স সম্পূর্ণ ভুল পথে আছে। আমি গত সপ্তাহে ফ্রান্সের প্রেসিডেন্টের সঙ্গে যখন কথা বলি তখন তার বক্তব্যে তুরস্কের স্বার্থবিরোধী কথাবার্তা লক্ষ্য করেছি। আমি পরিষ্কার বলতে চাই আমরা আমাদের স্বার্থের বিরোধী কোনো প্রস্তাব মেনে নেব না।

এরদোগান বলেন, তুরস্কের কোনো মধ্যস্ততাকারীর প্রয়োজন নেই। ম্যাক্রোঁকে উদ্দেশ করে তিনি বলেন, আপনি সম্ভবত সন্ত্রাসীদের টেবিলে বসে আছেন। আর তুর্কি সেই সন্ত্রাসীদের দ্বারা আক্রান্ত হয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *