চট্টগ্রাম, , শুক্রবার, ১২ আগস্ট ২০২২

admin

উত্তর কাট্টলী কর্নেল জোনস সড়কে চট্টগ্রাম ওয়াসার নতুন পাইপলাইন স্থাপন কাজের উদ্বোধন

প্রকাশ: ২০১৮-০৪-০১ ০০:৩৬:৩৯ || আপডেট: ২০১৮-০৪-০১ ০০:৩৬:৩৯

বীর কন্ঠ ডেস্ক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টিতেই নিরাপদ পানি নিশ্চিত করতে চট্টগ্রাম ওয়াসার হাজার হাজার কোটি টাকার প্রকল্পগুলো দ্রুতগতিতে বাস্তবায়িত হচ্ছে বলে মন্তব্য করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শনিবার (৩১ মার্চ) বিশ্বব্যাংকের অর্থায়নে চট্টগ্রাম পানি সরবরাহ উন্নয়ন ও স্যানিটেশন প্রকল্পের আওতায় নগরীর উত্তর কাট্টলী কর্নেল জোনস সড়কে চট্টগ্রাম ওয়াসার নতুন পাইপলাইন স্থাপন কাজের উদ্বোধন অনুষ্ঠানে মেয়র এ মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, দেশে বর্তমানে শান্তি ও স্থিতিশীলতা বিরাজ করছে। নাগরিকদের নিয়মিত পৌরকর পরিশোধ এবং সেবার কাজে সহযোগিতা ছাড়া নাগরিক চাহিদা নিশ্চিত করা সম্ভব নয়।

প্রকৌশলী একেএম ফজলুল্লাহ বলেন, চট্টগ্রাম ওয়াসা নগরবাসীর পানির চাহিদা পূরণের লক্ষ্যে জাইকা ও বিশ্বব্যাংকের সহযোগিতায় মেগাপ্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। ইতিমধ্যে প্রায় ৭০ শতাংশ পানির চাহিদা পূরণ করা সম্ভব হয়েছে। আগস্টের মধ্যে শতভাগ চাহিদা পূরণ করা সম্ভব হবে।

তিনি বলেন, চট্টগ্রাম ওয়াসা নাগরিক স্বার্থে স্যুয়ারেজ মাস্টারপ্ল্যান ও জলাবদ্ধতা নিরসনে মাস্টারপ্ল্যান প্রণয়ন করেছে। মাস্টারপ্ল্যানের আওতায় জলাবদ্ধতা নিরসন ছাড়াও ওয়াসা স্যুয়ারেজ মাস্টারপ্ল্যান বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে।

এ উপলক্ষে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম ওয়াসার উপ ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) গোলাম হোসেন। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ।

উদ্বোধক ছিলেন চট্টগ্রাম ওয়াসা বোর্ডের সদস্য ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ।

অনুষ্ঠানে প্যানেল মেয়র নিছার উদ্দীন আহমেদ মঞ্জু, কাউন্সিলর জহুরুল আলম জসিম, ওয়াসার সচিব শামীম সোহেল, প্রকল্প পরিচালক আবছার উদ্দিন, শ্রমিকনেতা সফর আলী, ইকবাল চৌধুরী, গিয়াস উদ্দিন জুয়েল, হাবিবুর রহমান, মসিউদদৌল্লা চৌধুরী, আলী আজগর চৌধুরী, বীরেন্দ্র লাল দে, মুনমুন সেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *