চট্টগ্রাম, , সোমবার, ১৫ আগস্ট ২০২২

admin

সাতকানিয়ার বাজালিয়া বাজারে আগুন, ২৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি !

প্রকাশ: ২০১৮-০৪-০২ ১০:৩৬:১২ || আপডেট: ২০১৮-০৪-০২ ১০:৩৬:১২

মধ্যরাতে বাজালিয়া বাজারে আগুন জ্বলছে

ফারুক খান তুহিন, বীরকন্ঠ :

গতকাল (১ল এপ্রিল) রবিবার দিবাগত রাতে সাতকানিয়ার বাজালিয়া বাজারে অগ্নি দূর্ঘটনা ঘটেছে । এতে অন্তত ৭টি দোকান ও ১টি গোডাউন ভষ্মিভূত হয়েছে ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, রাত সাড়ে ১২টার দিকে নিউমার্কেট সংলগ্ন একটি দোকান ঘরে আগুন দেখা যায় । মূহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে এবং আগুনের লেলিহান শিখা এক দোকান থেকে অন্য দোকানে ছড়িয়ে পড়ে ।

অগ্নিকান্ডের ঘটনা জানাজানি হলে স্থানীয়রা দৌঁড়ে এসে নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হয় । প্রায় আধা ঘন্টা পরে সাতকানিয়া রাস্তার মাথা এলাকা থেকে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় । ততক্ষণে একটি ভবনের দু’তলাসহ মোট ৭টি দোকান ও একটি গোডাউন পুড়ে ছাই হয়ে যায় ।

আশিকুর রহমান আশিক নামে একজন জানিয়েছেন, অগ্নিকান্ডের ঘটনার সংবাদ মূহুর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার কারনে বাজালিয়াসহ নিকটবর্তী বিভিন্ন গ্রাম থেকে লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে ।

এদিকে অগ্নি দূর্ঘটনায় প্রায় ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছে স্থানীয় ব্যবসায়ীরা । ক্ষতিগ্রস্থরা হলেন, মাহবুবুল আলম চৌধুরী, ওসমান গণী সও:, জলিল সওদাগর, মুন্না সওদাগর, খলিল সওদাগর ও মো: আমিন সওদাগর ।

ক্ষতিগ্রস্থ আমিন সওদাগরের ছেলে আরমান জানান, কোথা থেকে আগুনের সূত্রপাত হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি । এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন জনপ্রতিনিধি ও সরকারী দপ্তরের কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেননি ।

অন্যদিকে একমাত্র সহায় সম্বল ব্যবসা প্রতিষ্ঠান হারিয়ে মাথায় হাত পড়েছে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের । তারা সরকারের সু-দৃষ্টি কামনা করছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *