চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২

admin

ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে এক শ্রেণির মানুষ দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ সৃষ্টি করছে : প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০১৮-০৪-০৫ ১৭:৪৫:২১ || আপডেট: ২০১৮-০৪-০৫ ১৭:৪৫:২১

বীর কন্ঠ ডেস্ক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। এখানে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান নেই। ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে এক শ্রেণির মানুষ দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ সৃষ্টি করছে। ইসলাম যে শান্তির ধর্ম তা বজায় রাখতে দেশের সব মসজিদ, মাদরাসা, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, যার যার ধর্ম সে শান্তিপূর্ণভাবে পালন করবে, এর যেন অন্যথায় না হয়।

প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে ৯টি স্থানে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার দুপুরে গণভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব মো. নজিবুর রহমান গণভবন থেকে অনুষ্ঠান পরিচালনা করেন। মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্থর স্থাপন ও নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে গেছেন। এছাড়া কাকরাইলের মসজিদ ও টঙ্গির বিশ্ব ইজতেমার জায়গা বঙ্গবন্ধুই দিয়ে গেছেন। তিনি বলেন, আমরা সরকারে আসার পর দেখলাম ধর্মের মূল শিক্ষা থেকে মানুষকে সরিয়ে নেয়া হচ্ছে। ইসলাম ধর্মের সুনাম ক্ষুণ্ন করা হচ্ছে। আমরা এর বিরুদ্ধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করলাম। ইসলামের নাম ভাঙ্গিয়ে কেউ যেন জঙ্গি সন্ত্রাস তৈরি করতে না পারে সেজন্য সজাগ দৃষ্টি রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান। ইসলাম যে শান্তির ধর্ম এটা আমরা প্রতিষ্ঠা করতে চাই।

পরে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে উদ্বোধন করা ৯টি মডেল মসজিদের ইমামসহ স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রধানমন্ত্রী কার্যালয় ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।–জাগো নিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *